ব্রেকিং

x

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০৪ কোটি টাকা অনুদান দিল ব্যাংকগুলো

মঙ্গলবার, ২৮ জুন ২০২২ | ৭:৪৯ অপরাহ্ণ |

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩০৪ কোটি টাকা অনুদান দিল ব্যাংকগুলো
সংগৃহীত ছবি

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৩০৪ কোটি টাকা দিল ব্যাংকগুলো। বিভিন্ন ব্যাংকের সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির আওতায় এ অনুদান দেওয়া হয়েছে। এর মধ্যে রাষ্ট্রীয় মালিকানার ছয় ব্যাংক ও দুই আর্থিক প্রতিষ্ঠান দিয়েছে ১২ কোটি ৪১ লাখ টাকা। আর বেসরকারি খাতের ব্যাংকগুলো ২৯২ কোটি টাকা দিয়েছে বলে জানা গেছে।

সোমবার প্রধানমন্ত্রী কার্যালয়ে এক অনুষ্ঠানে এই অনুদানের চেক হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠানে সংযুক্ত হন। অনুদানের চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রীয় মালিকানার সোনালী, জনতা ও অগ্রণী ব্যাংক ৩ কোটি টাকা করে দিয়েছে। রূপালী ব্যাংক দেড় কোটি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ২৬ লাখ এবং বিডিবিএল ১৫ লাখ টাকা দিয়েছে। সরকারি আর্থিক প্রতিষ্ঠান ইডকল ১ কোটি এবং বিআইএফএফএল দিয়েছে ৫০ লাখ টাকা।

বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংক সর্বোচ্চ ১১ কোটি টাকা দিয়েছে। আর ১০ কোটি টাকা করে দিয়েছে এক্সিম, আল-আরাফাহ্‌ ইসলামী, ইউসিবিএল, এবি, ব্যাংক এশিয়া, ব্র্যাক, সিটি, ঢাকা, ডাচ-বাংলা, ইস্টার্ন, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আইএফআইসি, ইসলামী ব্যাংক বাংলাদেশ, যমুনা, মার্কেন্টাইল, মিউচুয়াল ট্রাস্ট, এনসিসি, ওয়ান, প্রিমিয়ার, প্রাইম, পূবালী, শাহ্‌জালাল ইসলামী, সোশ্যাল ইসলামী, সাউথইস্ট, স্ট্যান্ডার্ড ও উত্তরা ব্যাংক। এনআরবি কমার্শিয়াল ব্যাংক দিয়েছে ৪ কোটি টাকা। গ্লোবাল ইসলামী, মেঘনা, মিডল্যান্ড, মধুমতি, এনআরবি, পদ্মা, এসবিএসি ও ইউনিয়ন ব্যাংক দিয়েছে ২ কোটি টাকা করে। বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক দিয়েছে ১ কোটি টাকা।

Development by: webnewsdesign.com