ব্রেকিং

x

প্রার্থী চূড়ান্তে তৃণমূল-বিজেপির সভা

মঙ্গলবার, ০২ মার্চ ২০২১ | ৫:৪৪ অপরাহ্ণ |

প্রার্থী চূড়ান্তে তৃণমূল-বিজেপির সভা
সংগৃহীত ছবি

পশ্চিমবঙ্গের আসন্ন রাজ্য বিধানসভা নির্বাচনকে ঘিরে রাজ্যজুড়ে জোরালো হচ্ছে নির্বাচনী প্রচার। সব দলই এবার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে সভায় বসেছে। স্থানীয় সময় গতকাল সোমবার প্রার্থী তালিকা নিয়ে নির্বাচনী কমিটির সভা করেছে তৃণমূল ও বিজেপি।

তৃণমূল সভা করেছে মুখ্যমন্ত্রী মমতার কালীঘাট বাসভবনের দপ্তরে। সেখানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। আর ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বৈঠক করেছে কলকাতার বাইপাসের একটি পাঁচতারা হোটেলে। সেখানে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সহসভাপতি মুকুল রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

দুটি বৈঠকেই দলীয় প্রার্থী নিয়ে আলোচনা হয়েছে। তবে কেউই প্রকাশ্যে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নি।

তৃণমূল সূত্র থেকে জানা গেছে, এবারের নির্বাচনে তারা স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীদের আনবেন। বাদ দেবেন অসুস্থ ও প্রবীণদের। প্রবীণদের এ তালিকায় রয়েছেন সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্র নাথ ভট্টাচার্য, হাওড়ার শিবপুরের বিধায়ক জটু লাহিড়ি, দক্ষিণ চব্বিশ পরগনার বাসন্তীর বিধায়ক গোবিন্দ নস্কর, হাওড়া দক্ষিণের বিধায়ক ব্রজমোহন মজুমদার, দক্ষিণ বর্ধমানের বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায়, ভাঙরের বিধায়ক আবদুর রেজ্জাক মোল্লা প্রমুখ। এ ছাড়া নাম বাদ পড়তে পারে বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়েরও।

পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নামও বাদ পড়তে পারে। তবে সুব্রতর সমর্থকেরা জানিয়েছেন, প্রয়োজনে তাঁরা সুব্রত মুখোপাধ্যায়কে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করাবেন। বৈঠকের পর তৃণমূল থেকে বলা হয়েছে, তাদের প্রার্থী তালিকা মোটামুটি চূড়ান্ত। আগামীকাল বা তারপর এ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

অন্যদিকে বিজেপিও প্রথম দফার ৩০ আসনের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে গতকালই বৈঠকে বসেছিল। ৭ মার্চ প্রধানমন্ত্রীর ব্রিগেড সমাবেশের আগেই প্রকাশ করা হবে প্রথম তালিকা।

Development by: webnewsdesign.com