ব্রেকিং

x

ফর্মে ফিরতে তাড়াহুড়ো চান না সাকিব

শনিবার, ০৭ নভেম্বর ২০২০ | ১:১০ অপরাহ্ণ |

ফর্মে ফিরতে তাড়াহুড়ো চান না সাকিব
ফাইল ছবি

নিষেধাজ্ঞা মুক্ত হয়েছেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান। শুক্রবার মুক্তির স্বাদ নিয়ে ফিরেছেন দেশে। প্রাণোচ্ছল নিয়ে। ফিরেছেন ওয়ানডে ফরম্যাটের সেরা অলরাউন্ডারের মুকুট মাথায় পরে। নিষেধাজ্ঞার আগে যা খেলেছিলেন সেটাই তাকে ফেরত দিয়েছে সেরার লাল গালিচা। এবার পারফরম্যান্স দেখিয়ে সেটা ধরে রাখার পালা।

সেজন্যই দেশ সেরা ক্রিকেটার পরিবার রেখে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন ঘরোয়া বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টে অংশ নেবেন বলে। তবে ফর্মে ফিরতে তাড়াহুড়ো করতে চান না তিন ফরম্যাটে বিশ্বসেরা অলরাউন্ডারের তমকা পাওয়া সাকিব। বরং অন্যদের মতো সেরা ফর্মে ফিরতে তারও সময় লাগবে বলে সংবাদ মাধ্যমকে বলেছেন তিনি।

সাকিব বলেছেন, ‘এবার সেরা অলরাউন্ডার হতে আমি কিছুই করিনি। তারপরও জায়গাটা আমার দখলে ফিরেছে। এবার আমাকে অনেক পরিশ্রম করতে হবে। যাতে করে, আমার পূর্বের সেরা পারফরম্যান্সকেও ছাড়িয়ে যেতে পারি। আশা করছি, যত দ্রুত সম্ভব আমি ফর্ম ফিরে পাবো।’

আগামী সোমবার সাকিবকে বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টে খেলার জন্য ফিটনেস টেস্ট দিতে হবে। টেস্ট দেওয়ার পরে ফিটনেস বাড়িয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যেতে হবে। সব মিলিয়ে কঠিন একটা পথ। সাকিব ওই পথটা পাড়ি দিতে তাড়াহুড়ো করতে চান না। ভক্তদের কাছেও চেয়েছেন কিছুটা সময়। যেন দু’ম্যাচ খেলতেই আঁতশি কাচের নিচে ফেলে তার পারফরম্যান্স মূল্যায়ন করা না হয়।

একই টেস্টে সেঞ্চুরি ও দশ উইকেট নেওয়ার কীর্তিধারী সাকিব তাই বলেছেন, ‘ফর্মে ফিরতে তাড়াহুড়ো করতে চাই না। অন্যদের মতো আমারও কিছুটা সময় লাগবে। তবে আমি মনে করি, এই টুর্নামেন্টটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ হবে। আশা করা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ আসবে (জানুয়ারিতে)। ওই সিরিজের আগে সব কটা ম্যাচ খেলতে পারা হবে খুবই ভালো ব্যাপার। ওই সিরিজের আগে প্রস্তুত হওয়ার জন্য এই টুর্নামেন্ট সবার জন্যই গুরুত্বপূর্ণ হবে বলে মনে করছি।’

Development by: webnewsdesign.com