ব্রেকিং

x

ফাহিমের দিকে বল ছোড়ায় জরিমানা জেমিনসনকে

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | ৪:০০ অপরাহ্ণ |

ফাহিমের দিকে বল ছোড়ায় জরিমানা জেমিনসনকে
সংগৃহীত ছবি

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আইসিসির আচরণবিধি ভেঙে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা গুনেছেন কিউই পেসার জেমিনসন। আচরণবিধির প্রথম ধারার ২.৯ বিধি ভেঙেছেন তিনি। জরিমানার সঙ্গে নিউজিল্যান্ডের এই পেসারকে একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে।

মাউন্ট ম্যাঙ্গানুইয়ের বে ওভালে টেস্টের তৃতীয় দিন ব্যাটিংয়ে থাকা পাকিস্তান অলরাউন্ডার ফাহিম আশরাফের দিকে বল ছুড়ে মারায় এই শাস্তি পেয়েছেন তিনি। ফাহিম ক্রিজের মধ্যেই ছিলেন এবং রান নেওয়ার চেষ্টা করেননি। জেমিনসনের বল থ্রোকে তাই স্বাভাবিকভাবে নেয়নি আইসিসি।

তার বিরুদ্ধে আনা অভিযোগ অবশ্য মেনে নেওয়ায় কোন সুনানির দরকার পড়েনি। বে ওভাল টেস্টে পরিষ্কার জয় দেখছে নিউজিল্যান্ড। চতুর্থ দিন শেষে পাকিস্তান এখনও জয় হতে ৩০২ রান দূরে। তারা দ্বিতীয় ইনিংসে ৭৩ রান তুললেই হারিয়েছে তিন উইকেট।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড তোলে ৪৩১ রান। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ১২৯ রানের ইনিংস খেলেন। এছাড়া রস টেইলর, হেনরি নিকোলাস এবং বিজে ওয়াটলিং ফিফটি করেন। জবাব দিতে নেমে পাকিস্তান প্রথম ইনিংস থেকে ২৩৯ রান তুলতে পারে। লোয়ার মিডল অর্ডারে মোহাম্মদ রেজওয়ান ৭১ এবং ফাহিম আশরাফ ৯১ রানের ইনিংস খেলেন।

প্রথম ইনিংস থেকে ১৯২ রানের লিড পায় কিইউরা। দ্বিতীয় ইনিংসে তার সঙ্গে ৫ উইকেটে ১৮০ রান তুলে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। জয়ের জন্য পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৭৩ রানের। এখনও তাদের দরকার তিনশ’র বেশি রান। টেস্টের পঞ্চম দিন তাই হারের ব্যবধান পাকিস্তান কতটা কমাতে পারে সেটাই এখন দেখার বিষয়।

Development by: webnewsdesign.com