ব্রেকিং

x

বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে ছন্দা

রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১ | ১১:২৪ পূর্বাহ্ণ |

বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে ছন্দা
সংগৃহীত ছবি

অভিনয়ে নিয়মিত গোলাম ফরিদা ছন্দা। নাটক ও ছবির- দুই মাধ্যমেই সমানতালে অভিনয় করছেন নানা চরিত্রে। সেই ধারাবাহিকতায় এবার তিনি ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মায়ের চরিত্রে অভিনয় করবেন বলে জানিয়েছেন। ছবির নাম ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’। সরকারি অনুদানপ্রাপ্ত এ ছবিটি পরিচালনা করবেন মুশফিকুর রহমান গুলজার।

এতে অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন ছন্দা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মূলত বঙ্গবন্ধুর ছোটবেলার ঘটনা নিয়ে ছবিটির গল্প তৈরি হয়েছে। কয়েকদিন আগে স্ক্রিপ্ট পেয়েছি। তারপর থেকেই চরিত্রটি নিজের মধ্যে ধারণ করার চেষ্টা করছি। এটি আমার অভিনয় ক্যারিয়ারের অন্যতম একটি অর্জন।

কিছুদিনের মধ্যেই এ ছবির শুটিং শুরুর আভাস দিয়েছেন পরিচালক।’ এটি ছাড়া আরও তিনটি সরকারি অনুদানপ্রাপ্ত ছবিতে অভিনয় করেছেন এ অভিনেত্রী। এগুলো হলো- নারগিস আক্তারের পরিচালনায় ‘যৈবতী কন্যার মন’, আকরাম খানের ‘নকশিকাঁথার জমিন’ এবং জাহিদ শাওনের ‘মিঠুর একাত্তর যাত্রা’।

অন্যদিকে খণ্ডনাটকে অভিনয় না করলেও তিনটি দীর্ঘ ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করছেন ছন্দা। এগুলো হলো- সাজ্জাদ সুমনের পরিচালনায় ‘মাশরাফি জুনিয়র’, এসএম সালাউদ্দিনের ‘কাজল রেখা’ এবং সজীব মাহমুদের ‘মমতাজ মহল’। এ ছাড়া মাঝে মধ্যে বেতার নাটকেও অভিনয় করেন এ অভিনেত্রী।

Development by: webnewsdesign.com