ব্রেকিং

x

বাগেরহাট-৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন খালেকের স্ত্রী

বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০:১৮ অপরাহ্ণ | 563 বার

বাগেরহাট-৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হচ্ছেন খালেকের স্ত্রী

বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাবিবুন নাহার নির্বাচিত হতে চলেছেন। এই আসনে নায়ক সাকিল খান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনলেও শেষ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে বৃহস্পতিবার তা জমা না দেওয়ায় হাবিবুন নাহারের আর কোন প্রতিদ্বন্দ্বী থাকলো না।

এ বিষয়ে রির্টানিং অফিসার মো. নুরুজ্জামান তালুকদার বলেন, ‘মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল আজ। এখন পর্যন্ত শুধুমাত্র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। উপ-নির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। দাখিলকৃত মনোনয়নপত্র ঠিক থাকলে আগামী ৪ জুন হাবিবুন নাহারকে বিনা প্রতিদন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

এসময়ে খুলনা সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজ্জাম্মেল হোসেন এমপি, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, মীর শওকাত আলী বাদশা এমপি, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, কেন্দ্রীয় যুব মহিলা লীগ নেত্রী তালুকদার রিনা সুলতানা, জেলা তাঁতি লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকীসহ জেলা আওয়ামী লীগ ও রামপাল-মোংলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, এই আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি এই আসন থেকে স্পিকারের কাছে পদত্যাগ করেন। স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করেন। এই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষণা করা হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে।

রামপাল-মোংলা এই দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসনে ইসি’র রোডম্যাপ অনুযায়ী আজ ২৪ মে ছিলো মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। আগামী ২৭ মে মনোনয়নপত্র বাছাই ও ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২৬ জুন। দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে। এই আসনে ৯০টি কেন্দ্রে রয়েছে।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com