ব্রেকিং

x

বার্সার ভবিষ্যৎ নিয়ে সন্দেহ নেই মেসির

শুক্রবার, ১২ মার্চ ২০২১ | ২:০৪ অপরাহ্ণ |

বার্সার ভবিষ্যৎ নিয়ে সন্দেহ নেই মেসির
ফাইল ছবি

একটা ‘ভালো ক্রীড়া প্রকল্প’, একটা ‘লড়াই করার মতো দল’। শেষ দুই বছরে যখনই একটা সাক্ষাৎকার দিয়েছেন লিওনেল মেসি, এই চাওয়ার কথাই জানাতেন। সেই চাওয়াটা অনেকটাই পূরণ হয়েছে এখন, অভিমত কোচ রোনাল্ড কোম্যানের। তিনি জানালেন, দলের এ অবস্থায় ক্লাবের ভবিষ্যৎ নিয়ে কোনো সন্দেহই থাকতে পারে না।

পিএসজি ম্যাচেই তো, পরিষ্কার গোলের সুযোগ কমপক্ষে ৮ টা সৃষ্টি করেছে বার্সা। যার অর্ধেকও কাজে লাগাতে পারলে প্রথম লেগে ১-৪ গোলে হারের শোধবোধ হয়ে যেত, দল উঠে যেত চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে। তবে পুরো ম্যাচে যেভাবে মেসিরা পিএসজির ওপর আধিপত্য বিস্তার করেছেন তাতেই খুশি কোচ কোম্যান।

ডাচ এই কোচের অভিমত, দলের ‘ক্রীড়া প্রকল্প’ না থাকার কারণে যে ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি, সে কারণটা এখন আর নেই। কোম্যানের কথা, ‘দল দিনে দিনে উন্নতি করছে। আর সেটা লিও নিজের চোখেই দেখছে। তরুণদের নিয়ে আমরা আমাদের দলে বড়সড় পরিবর্তন এনেছি। এ দলের ভবিষ্যৎ নিয়ে কোনো সন্দেহ থাকতে পারে না মেসির।’

গেল মৌসুমে দলটা ছিল ইউরোপেরই অন্যতম বয়স্ক দল। মূল একাদশে লুই সুয়ারেজ, ইভান রাকিটিচ, আর্তুরো ভিদালদের নিয়ে বয়সের ভারে যেন নুয়েই পড়ছিল বার্সা। তবে সেখানেও এসেছে পরিবর্তন। মাঝমাঠে খেলছেন তরুণ পেদ্রি গঞ্জালেজ, চোটে পড়ার আগ পর্যন্ত ফাতিও খেলেছেন প্রায় সব ম্যাচেই। রক্ষণে নিয়মিত হয়েছেন অস্কার মিনগেসা। সব মিলিয়ে খেলোয়াড়দের ভেতর ভবিষ্যতের প্রতিশ্রুতি দেখছেন কোচ।

কোম্যানের ভাষ্য, ‘দলে সে অনেকদিন ধরেই আছে। এখানে সে এবার অনেক প্রতিশ্রুতিশীল ফুটবলার দেখছে। আর এ কারণেই মেসির এখানে না থাকার পেছনে এটা কোনো কারণ হতেই পারে না।’

আগামী জুনের শেষেই মেসির চুক্তি শেষ হয়ে যাবে কাতালান ক্লাবটির সঙ্গে। তবে তার আগে হোয়ান লাপোর্তা নতুন সভাপতি হিসেবে আসাতে বিষয়টি নতুন মোড় নিয়েছে। ক্লাব সভাপতি লাপোর্তার আশা, ছয়বারের ব্যালন ডি’অর বিজয়ীকে দলে রেখেই আগামী মৌসুমে দল গোছাতে পারবে তার ক্লাব।

Development by: webnewsdesign.com