ব্রেকিং

x

বিএসএমএমইউতে আজ থেকে করোনা পরীক্ষা শুরু

বুধবার, ০১ এপ্রিল ২০২০ | ১২:৪৩ অপরাহ্ণ | 112 বার

বিএসএমএমইউতে আজ থেকে করোনা পরীক্ষা শুরু
ছবি- অর্থকাল

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ল্যাবে আজ বুধবার থেকে শুরু হয়েছে নভেল করোনা ভাইরাস শনাক্ত পরীক্ষা। শাহবাগের বাংলাদেশ বেতার ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা করানো যাবে। সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই পরীক্ষাটি করা যাবে। এমনটি জানিয়েছেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন মিলনায়তনে গতকাল মঙ্গলবার দুপুরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন কর্তৃক পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই), অ্যান্টিসেপটিক হ্যান্ডরাব সল্যুশনসহ করোনা ভাইরাস সংশ্লিষ্ট সুরক্ষা সামগ্রী প্রদানকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিগত দুই সপ্তাহ ধরে বেতার ভবনে ফিভার ক্লিনিকে জ্বর সর্দি-কাশির রোগীদের পৃথক চিকিৎসাসেবা চলছে। বহির্বিভাগের চিকিৎসাসেবা চালু রয়েছে। জরুরি সেবা চালু রয়েছে। রোগীদের সুবিধার্থে হেল্প লাইন চালু করা হয়েছে। বুধবার থেকে শাহবাগের বেতার ভবনে স্থাপিত ল্যাবরেটরিতে করোনাভাইরাস শনাক্তকরণের টেস্টের কার্যক্রম শুরু হবে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বাংলাদেশ বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণের পর যেসব রোগীরা করোনা ভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য নির্দেশিত হবেন শুধুমাত্র সেসব রোগী এই টেস্ট করাতে পারবেন।

Development by: webnewsdesign.com