ব্রেকিং

x

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কুলাউড়ায় আগমনের ঐতিহাসিক ৪ নভেম্বরের শতবর্ষ পূর্তি উদযাপন মতবিনিময়

রবিবার, ০৩ নভেম্বর ২০১৯ | ৯:২২ অপরাহ্ণ | 135 বার

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কুলাউড়ায় আগমনের ঐতিহাসিক ৪ নভেম্বরের শতবর্ষ পূর্তি উদযাপন মতবিনিময়

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কুলাউড়ায় আগমনের ঐতিহাসিক ৪ নভেম্বরের শতবর্ষ পূর্তি উদযাপন নিয়ে কুলাউড়ায় নারী নেত্রীদের সাথে উদযাপন পরিষদ এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(৩ নভেম্বর) শনিবার বিকেলে পৌর শহরের দক্ষিণবাজারস্থ প্রেসক্লাব কার্যালয়ে উদযাপন পরিষদের আহবায়ক ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির সভাপতি বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মোঃ আব্দুর রউফের সভাপতিত্বে ও সদস্য সচিব উপাধ্যক্ষ আব্দুল হান্নানের পরিচালনায় মতবিনিময়ে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য শিরিন আক্তার চৌধুরী মুন্নি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতেমা ফেরদৌস চৌধুরী পপি,কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপের সহ সভাপতি তাসলিমা সুলতানা মনি, নারী নেত্রী মমতাজ হাসান, শাপলা মামিম সুফিয়া হক প্রমুখ।
সভায় উপস্থিত ছিলেন উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক প্রেসক্লাব সভাপতি শাকির রশীদ চৌধুরী, সদস্য আশরাফ হোসেন, রেদয়ান খান, শফিক মিয়া আফিয়ান, মামিম আহমদ, লুৎপুর রহমান।
আব্দুর রউফ বলেন সকলের এই শতবর্ষপূর্তি অনুষ্ঠান সফল করতে আপনাদের সর্বাত্বক সহযোগিতা কমনা করছি, অনুষ্টানে সাবেক অর্থ মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি ও বিশিষ্ট কন্ঠ শিল্পী অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বণ্যাসহ রবীন্দ্র গবেষকবৃন্দ উপস্থিত থাকবেন বলে উনি যানান।
উল্লেখ্য বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ১৯১৯ সালের নভেম্বর মাসে ৩ দিনের সিলেট সফরে ভারতের করিমগঞ্জ থেকে ট্রেনযোগে সিলেট যাত্রাপথে কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ৪ নভেম্বর রাত্রি যাপন করেন। কুলাউড়ার ঐতিহাসিক ৪ নভেম্বরের স্মৃতিচারনের জন্য উদযাপন পরিষদের উদ্দোগে শর্হস্থ স্বাধীনতা সৌধ কমপ্লেক্সে দিনব্যাপী বিভিন্ন অনুষ্টানের কর্মসুচী গ্রহন করা হয়েছে। কর্মসুচীর মধ্যে রয়েছে সকাল সাড়ে ৯টায় স্মারকস্তম্ভ উদ্বোধন,সকাল ১০ টায় জাতীয় ও উৎসব পতাকা উত্তোলন, সকাল সাড়ে ১০টায় শোভাযাত্রা, সকাল সাড়ে ১১টায় উদ্বোধনী সভা,দুপুর ১টায় চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা,বেলা ২-৩০মিঃ সেমিনার এবং সন্ধার পর বিশিষ্ট কন্ঠ শিল্পী অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বণ্যাসহ স্থানীয় শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্টান পরিবেশন অনুষ্ঠিত হবে।

Development by: webnewsdesign.com