ব্রেকিং

x

বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ

মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ৯:২৩ অপরাহ্ণ |

বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ
ছবি: সংগৃহীত

গুঞ্জনটা চলছিল আগে থেকেই। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি ‍নিজেই নিশ্চিত করলেন আইসিসির আগামী ইভেন্টে উইন্ডোতে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ। যদিও এককভাবে নয়, যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে চায় বিসিবি।

মঙ্গলবার বিসিবির সভাশেষে এমন কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এর আগে ২০১১ বিশ্বকাপে শ্রীলঙ্কা ও ভারতের সঙ্গে যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করে বিসিবি। এছাড়া ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ এককভাবে আয়োজন করে বাংলাদেশ।

আইসিসির ঘোষিত উইন্ডোতে ২০২৫ ও ২০২৯ সালে রয়েছে দুইটি চ্যাম্পিয়ন্স ট্রফি। এককভাবে এই দুই টুর্নামেন্টের যেকোনো একটি টুর্নামেন্ট আয়োজন করার জন্য বিড করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া ২০২৭ ও ২০৩১ সালের রয়েছে দুটি ওয়ানডে বিশ্বকাপ। এর যেকোনো একটিতে যৌথভাবে স্বাগতিক হতে চায় বাংলাদেশ।

ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের জন্য অন্তত ১০টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে হলে থাকতে হবে অন্তত আটটি ভেন্যু। এই চাহিদা পূরণের সামর্থ্য নেই বিসিবির। এই কারণেই মূলত যৌথভাবে টুর্নামেন্টের স্বাগতিক হতে চায় তারা।

এই বিষয়ে পাপন বলেন ‘বিশ্বকাপ মেনস ইভেন্টের জন্য ১০টা ভেন্যু থাকতে হবে। সেটা এখন বাংলাদেশের জন্য কঠিন। চ্যাম্পিয়নস ট্রফিতে কম ভেন্যু লাগে। তাই এখানে আলাদা ভাবে বিড করা যাবে। বিশ্বকাপ যৌথভাবে বিড করবো। এশিয়ার অন্য দেশগুলোর সঙ্গে মিলে আমরা একসঙ্গে বিড করবো।’

পূর্বাচলে পরিকল্পনাধীন স্টেডিয়াম নিয়ে তিনি বলেন, ‘শেখ হাসিনা স্টেডিয়ামের তৈরির জন্য প্রস্তাব এসেছে। একটা পরামর্শক ছিল, বিদেশি কোম্পানি। তারা এগিয়ে এসেও পারেনি কোভিডের কারণে। তাই দ্বিতীয় পরামর্শক পার্টি যারা এ জাতীয় কাজ করে থাকে তাদের অনুমতি দিচ্ছি স্টেডিয়াম নিয়ে এগোনোর।’

Development by: webnewsdesign.com