ব্রেকিং

x

ব্রাজিলে আক্রান্ত প্রায় ৪১ লাখ

শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০ | ১১:১৮ পূর্বাহ্ণ | 23 বার

ব্রাজিলে আক্রান্ত প্রায় ৪১ লাখ

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছে। দেশটিতে এর মধ্যেই করোনায় আক্রান্ত প্রায় ৪১ লাখের কাছাকাছি পৌঁছে গেছে। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলেছে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৫১ হাজার ১৯৪ জন। অপরদিকে, একদিনেই মারা গেছে আরও ৯০৭ জন।

দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৯২ হাজার ৮৩২। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৫ হাজার ৫২১ জন।

এখন পর্যন্ত বিশ্বে সংক্রমণের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

সংক্রমণে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলেই আক্রান্ত ও মৃত্যু এখন পর্যন্ত সবচেয়ে বেশি।

এদিকে, ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৯১ হাজার ৮০১। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৫ হাজার ৫৮৪ জন।

দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩২ লাখ ৭৮ হাজার ২৪৩ জন। বর্তমানে সেখানে করোনার অ্যাক্টিভ কেস ৬ লাখ ৮৭ হাজার ৯৭৪। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৩১৮ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে চীনে প্রথম করোনার উপস্থিতি পাওয়ার অনেক পরে ব্রাজিলে প্রথম করোনা শনাক্ত হয়। কিন্তু দেশটির প্রশাসনের কঠোর পদক্ষেপের অভাবে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করেছে।

Development by: webnewsdesign.com