ব্রেকিং

x

ব্রিসবেনে যাবে না ভারত, সিডনিকে না অজিদের!

রবিবার, ০৩ জানুয়ারি ২০২১ | ৩:৫২ অপরাহ্ণ |

ব্রিসবেনে যাবে না ভারত, সিডনিকে না অজিদের!
সংগৃহীত ছবি

বোর্ডার-গাভাস্কার সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট খেলতে ব্রিসবেনে যেতে চায় না ভারতীয় দল। কারণ ব্রিসবেনে গিয়ে আবার ভারতীয় দলকে শিথিল শর্তে কোয়ারেন্টাইনে থাকতে বলা হচ্ছে। দীর্ঘ এই সফরে সিরিজের শেষে ওই কোয়ারেন্টাইনে নাখোস ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ওদিকে অস্ট্রেলিয়া সিডনিতে টানা দুই টেস্ট খেলতে চায় না। সিরিজের শেষ টেস্টের ভেন্যু নিয়ে তাই ধূম্রজাল তৈরি হয়েছে।

করোনার প্রকোপ বাড়ায় কুইন্সল্যান্ডে কড়া লকডাউন দেওয়া হচ্ছে। ব্রিসবেনে গিয়ে তাই ভারতের ক্রিকেটাররা হোটেল থেকে মাঠ, এর বাইরে যেতে পারবেন না। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট বলছে, কথা ছিল ১৪ দিনের কোয়ারেন্টাইনের পরে ভারতীয় দলকে স্থানীয়দের মতো করেই বিবেচনা করা হবে। বায়ো বাবল থাকবে, তবে তা কঠোর হবে না। এখন অস্ট্রেলিয়া নতুন করে ঘরবন্দির শর্ত দিচ্ছে।

ভারতীয় বোর্ডের একটি সূত্র ক্রিকবাজকে বলেছেন, ‘দেখুন আমরা অস্ট্রেলিয়া আসার আগে ১৪ দিন দুবাইতে কোয়ারেন্টাইন করেছি, এখানে এসে ১৪ দিন হোটেল-মাঠেই আবদ্ধ ছিলাম। সব মিলিয়ে আমরা একমাস কোয়েন্টাইনে। নতুন করে আমাদের পক্ষে কোয়ারেন্টাইন করা সম্ভব নয়। ব্রিসবেনে গেলে যদি আমাদের হোটেলে আবন্ধ থাকতে হয়, তাহলে আমরা সেখানে যেতে চাই না। বরং সিরিজের শেষ টেস্টটা অন্য কোথাও আয়োজন করা হোক।’

সূত্র জানিয়েছে, ভারতীয় ক্রিকেট বোর্ড সিরিজের ব্যাপারে পুরোপুরি ক্রিকেট অস্ট্রেলিয়াকে প্রতি পদক্ষেপে সহায়তা করে আসছে। তাদের বায়ো-বাবল, প্রটোকল মেনে চলছে। নির্দিষ্ট সময় পরে তাদের অস্ট্রেলিয়ানদের মতো করে বিবেচনা করার কথা ছিল। কিন্তু সেটা করা হচ্ছে না। সিডনিতে তাদের কোয়ারেন্টাইন করতে হচ্ছে। এরপর ব্রিসবেনে গিয়ে আবার তা সম্ভব না। বলতে গেলে ক্রিকেটাররা ছয় মাস ধরে লকডাউনে আছে। দুইটি দলের মধ্যে একটি ভারত যাদের কেউ করোনা আক্রান্ত হয়নি। ক্রিকেটারদের জন্য এটা সহজ ছিল না। নতুন করে আবার কোয়ারেন্টাইন করা তাদের পক্ষে সম্ভব না।’

ওদিকে অজি ওপেনার ম্যাথু ওয়েড জানিয়েছেন, তিনি ভারতীয় দলের ব্রিসবেনে যেতে অনীহার কথা এখনও শোনেননি। তবে তারা গাব্বায় ম্যাচ খেলতে চান। কারণ গাব্বা অজিদের জন্য পয়া ভেন্যু। যেখানে তারা টেস্ট হারে না। সেজন্য কোন ত্যাগ স্বীকার করতে হলেও তারা করবেন। এছাড়া ওয়েডের মতে, কোয়ারেন্টাই যেহেতু হোটেল কেন্দ্রিক অর্থাৎ হোটেলে থাকা, মাঠে যাওয়া, ক্রিকেট খেলা আবার হোটেলে ফিরে আসা। তিনি তাই এই কোয়ারেন্টাইনে সমস্যার কিছু দেখেন না।

ওয়েড বলেন, ‘আমাদের দিক থেকে কোন সমস্যা নেই। আমরা আগামী টেস্ট সিডনিতে খেলবো। এরপর গাব্বায় খেলার জন্য মানসিক প্রস্তুতি রাখবো যতক্ষণ না পর্যন্ত সূচিতে বদল আসে। এটা আমাদের হাতে নেই। তাই খুব একটা এসব নিয়ে ভাবছি না।’ এছাড়া ভারতীয় দলের পাঁচ ক্রিকেটারকে হোটেলের বাইরে থাকা নিয়েও সোজা উত্তর ওয়েডের, এসব নিয়ে তিনি চিন্তিত নন। ভারতীয় দল কোথায় কী করছে সেটা তার ভাববার বিষয় নয়। বরং ভাবছেন ভারতীয় বোলারদের সামলানো নিয়ে। উইল পুকোভস্কি এবং ওয়ার্নার ফেরায় সিডনি টেস্টে ওয়েডের ওপেনিংয়ে নামা নিশ্চিত নয়। এমনকি দলেও অনিশ্চিত তিনি।

Development by: webnewsdesign.com