ব্রেকিং

x

ব্লাড সুগার বেড়েছে রোজিনার

সোমবার, ২৪ মে ২০২১ | ১২:৫৬ অপরাহ্ণ |

ব্লাড সুগার বেড়েছে রোজিনার
ছবি: সংগৃহীত

কারাগার থেকে মুক্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের ইন্টার্নাল মেডিসিন ও আইসিইউ (নিবিড় পরিচর্যা) ইউনিটের কনসালটেন্ট ডা. রায়হান রাব্বানী।

সোমবার (২৪ মে) বেলা ১১টায় রোজিনা ইসলামের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, রোজিনা ইসলামের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে তিনি কিছুটা উদ্বিগ্ন, দুর্বল বোধও করছেন। তাকে এখন এমআরআই, সিটিস্ক্যানসহ কয়েকটি পরীক্ষা দেওয়া হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে সার্বিক অবস্থা বলা যাবে।

রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম মিঠু বলেন, গতকাল রোজিনা আইসোলেশনে ছিলেন। আজ থেকে চিকিৎসা শুরু হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন রোজিনার ডায়াবেটিস একটু বেড়েছে, তবে হাইপারটেনশনসহ অন্যান্য জটিলতাগুলো স্থিতিশীল রয়েছে। অল্প করে আমার সাথে কথা বলছে, তবে বুঝতে পেরেছি যে তার কথা বলতে কষ্ট হচ্ছে।

এর আগে গতকাল (২৩ মে) রাতে মনিরুল ইসলাম মিঠু বলেছিলেন, করোনার টিকা নেওয়ার পর রোজিনা কোনো বিশ্রাম নিতে পারেননি। তার কিছু শারীরিক সমস্যা রয়েছে। যার মধ্যে থাইরয়েড, হাইপারটেনশন, ডায়াবেটিস, অ্যাসিডিটি ও গাইনোকোলজিক্যাল সমস্যা অন্যতম। এসব রোগের কারণে তাকে আমরা চেকআপ করাতে স্কয়ার হাসপাতালে এনেছি।

তিনি বলেন, রোজিনার প্রাথমিক চেকআপ করবেন চিকিৎসকরা। এরপর তাকে আইসোলেশনে রেখে কোভিড টেস্ট করানো হবে। কোভিড টেস্টে নেগেটিভ এলে তাকে সাধারণ ওয়ার্ডে নিয়ে এসব রোগের চিকিৎসা শুরু হবে।

হাসপাতালটির জরুরি বিভাগের চিকিৎসক শাহাদাত হোসেন জানান, সাংবাদিক রোজিনা ইসলামের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তিনি ইন্টার্নাল মেডিসিন এবং নিবিড় পরিচর্যা ইউনিটের কনসালটেন্ট ডা. রায়হান রাব্বানীর অধীনে চিকিৎসাধীন। প্রয়োজনীয় পরীক্ষার পরে আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

রোববার বিকেলে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে শর্তসাপেক্ষে জামিনে মুক্ত হন সাংবাদিক রোজিনা ইসলাম। এরপর সন্ধ্যায় তাকে হুইল চেয়ারে বসিয়ে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

Development by: webnewsdesign.com