ব্রেকিং

x

ভাবনার এক ছবির দাম ১৫ হাজার, অর্থ যাবে বন্যার্তদের সহায়তায়

বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২ | ৭:০০ অপরাহ্ণ |

ভাবনার এক ছবির দাম ১৫ হাজার, অর্থ যাবে বন্যার্তদের সহায়তায়
সংগৃহীত ছবি

সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত মানুষের সাহায্যের জন্য নিজের আঁকা ২০টি ছবি বিক্রি দিচ্ছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। তিনি জানালেন, তার আঁকা ২০ ছবি বিক্রির ঘোষণা দিয়েছেন গতকাল। আরও ছবি আঁকছেন। সব বিক্রি হয়ে গেলে আগামী সপ্তাহে ওই টাকা নিয়ে সিলেট ও সুনামগঞ্জে ছুটবেন তিনি। সাহায্য করবেন বন্যা কবলিত মানুষদের।

এর আগে করোনার সময়ে দেশের মানুষ যখন আতঙ্কে দিনাতিপাত করছিলেন তখনও নিজের আঁকা ছবি বিক্রি করে মানুষের সাহায্যে দাঁড়িয়েছিলেন ভাবনা। এবার ছবি বিক্রি করে দাঁড়াচ্ছেন বন্যার্তদের পাশে।

ভাবনা বললেন, তার আঁকা যে বিশটি ছবি বিক্রির ঘোষণা দিয়েছেন তার মূল্য ধরা হয়েছে ১৫ হাজার টাকা থেকে। গতকাল ঘোষণার পর ইতোমধ্যে দুটি ছবি বিক্রি হয়েছে। অভিনেত্রীর বিশ্বাস এ সপ্তাহের মধ্যেই সব ছবি বিক্রি হয়ে যাবে তার।

ছবিগুলো দিয়ে একটি প্রদর্শনী করার ইচ্ছে ছিলো ভাবনার। এই লক্ষ্যেই আঁকছিলেন একের পর এক ছবি। কিন্তু সিলেটের বন্যার ভয়াবহতায় মানুষের কষ্ট দেখে তার হৃদয়ে দাগ কাটে। সিদ্ধান্ত পরিবর্তন করেন তিনি। গতকাল ফেসবুকে ঘোষণা দিয়ে জানান, আমি আমার প্রথম প্রদর্শনীর জন্য একটি সিরিজ তৈরির কাজে দিনরাত পরিশ্রম করেছি। কিন্তু আমাদের দেশের বর্তমান পরিস্থিতি বিশেষ করে সিলেটের অবস্থা দেখে আমার শিল্পকর্ম বিক্রি করার পরিকল্পনা করেছি। এর থেকে যে অর্থ পাব তা বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের দেওয়া হবে।’

তবে ভাবনা যে শুধু ছবি বিক্রি করেই বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াচ্ছেন তা কিন্তু নয়। ইতোমধ্যে নগদ অর্থও দিয়েও তাদের পাশে দাঁড়িয়েছেন। ভাবনা বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে সহায়তা করেছি এবং এখনো যতটা সম্ভব করার চেষ্টা করছি। কিন্তু এই মুহূর্তে এটি যথেষ্ট বলে মনে হচ্ছে না। সবার কাছে আমার আন্তরিক অনুরোধ, আসুন আমরা সবাই এগিয়ে আসি এবং আমাদের দেশকে, আমাদের মানুষকে সাহায্য করি।’

ভাবনা তার আঁকা কিছু শিল্প কর্মের ছবি ফেসবুকে পোস্ট করেছেন। কারো কোনো কাজ পছন্দ হলে বিস্তারিত কথা বলতে তার ফেসবুকের ইনবক্সে মেসেজ করার আহ্বান জানিয়েছেন।

Development by: webnewsdesign.com