ব্রেকিং

x

ভারতে একদিনেই ৯০ হাজার করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১০৬৫

রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০ | ১১:০২ পূর্বাহ্ণ | 57 বার

ভারতে একদিনেই ৯০ হাজার করোনা রোগী শনাক্ত, মৃত্যু ১০৬৫

করোনা ভাইরাস মহামারিতে এশিয়ায় সবচেয়ে বিপর্যস্ত রাষ্ট্র ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১ হাজার ৬৫ জন মারা গেছেন।

দেশটিতে এখন পর্যন্ত এ রোগে মারা গেছেন ৭০ হাজার ৬২৬ জন।

রোববার (৬ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

ভারতে গত ২৪ ঘণ্টায় ৯০ হাজার ৬৩২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে বিশ্বে একদিনে সর্বাধিক সংখ্যক কোভিড রোগী শনাক্তের রেকর্ড করে ভারত। এতে দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪১ লাখ ১৩ হাজার ৮১১। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৮০ হাজার ৮৬৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩ হাজার ৬৪২ জন।

 

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, বিহার, তেলেঙ্গানা, আসাম, উড়িষ্যা ও গুজরাট।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন মোট ২৬ হাজার ২৭৬ জন। এরপর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৭ হাজার ৭৪৮ জন, কর্ণাটকে ৬ হাজার ২৯৮ জন, দিল্লিতে ৪ হাজার ৫৩৮ জন এবং অন্ধ্রপ্রদেশে ৪ হাজার ৩৪৭ জন।

 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই ভারতের অবস্থান।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২০

Development by: webnewsdesign.com