ব্রেকিং

x

ভারতে করোনায় মৃত্যুর ৬৫ শতাংশ ৩ রাজ্যে

শনিবার, ০৫ জুন ২০২১ | ৬:৪১ অপরাহ্ণ |

ভারতে করোনায় মৃত্যুর ৬৫ শতাংশ ৩ রাজ্যে
ছবি: সংগৃহীত

ভারতের সব রাজ্যে করোনাভাইরাসে মারা গেলেও দৈনিক মৃত্যুর চার ভাগের তিন ভাগই হচ্ছে ছয়টি রাজ্যে। আবার মোট মৃত্যুর অর্ধেকের বেশি মানুষ মারা গেছেন মহারাষ্ট্র, তামিলনাড়ু ও কর্নাটকে। এ তিন রাজ্যে মারা গেছেন মোট মৃত্যুর ৬৫ শতাংশ।

দেশটিতে দৈনিক সংক্রমণ আগের তুলনায় কিছুটা কমলেও মৃত্যুর সংখ্যা কমছেই না। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গেছেন তিন হাজার ৩৮০ জন। বৃহস্পতি ও শুক্রবার এ সংখ্যা ছিল যথাক্রমে দুই হাজার ৭১৩ জন এবং দুই হাজার ৮৮৭ জন। খবর আনন্দবাজারের

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে এক হাজার ৩৭৭ জনের। কর্নাটকে তা ৩৬৪ এবং তামিলনাড়ুতে ৪৬৩। ২৪ ঘণ্টায় এ তিন রাজ্যে মারা গেছেন দুই হাজার ২০৪ জনের। এ হিসেবে শনিবার দৈনিক মৃত্যুর প্রায় ৬৫ শতাংশ হয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং কর্নাটক থেকে।

এ তিন রাজ্যের পেছনে রয়েছে কেরালা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ। এ তিন রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা ১০০ এর বেশি। গত ২৪ ঘণ্টায় কেরালায় ১৩৫, উত্তরপ্রদেশে ১৩৬ ও পশ্চিমবঙ্গে মারা গেছেন ১১৩ জন। এ ছয় রাজ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুই হাজার ৫৮৮ জন। সারাদেশের তুলনায় এ হার প্রায় ৭৬ শতাংশ বা চার ভাগের তিন ভাগ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে ৮৩, পাঞ্জাবে ৮৭, হরিয়ানায় ৭৩, উত্তরাখণ্ডে ৫৮, আসামে ৫৪, মধ্যপ্রদেশে ৫০, দিল্লিতে ৫০ ও রাজস্থানে মারা গেছেন ৪০ জন।

Development by: webnewsdesign.com