ব্রেকিং

x

ভারত-ইংল্যান্ড সিরিজে নেই নিরপেক্ষ আম্পায়ার

শনিবার, ৩০ জানুয়ারি ২০২১ | ৩:১৫ অপরাহ্ণ | 21 বার

ভারত-ইংল্যান্ড সিরিজে নেই নিরপেক্ষ আম্পায়ার
সংগৃহীত ছবি

করোনার কারণে ক্রিকেটে পরিবর্তন হয়েছে অনেক নিয়মের। করোনা প্রতিরোধে ভ্রমণ সীমিত রাখার লক্ষ্যে দ্বিপাক্ষিক সিরিজগুলোতে স্বাগতিক দেশের আম্পায়ারদেরকেই খেলা পরিচালনা করতে বলা হয়েছে।

webnewsdesign.com

এ নীতি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা থাকলেও আসন্ন ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজেও তার ব্যতিক্রম হবে না। এই সিরিজেও থাকছে না নিরপক্কে আম্পায়ার। স্বাগতিক দেশের আম্পায়ারদের দ্বারাই পরিচালিত হবে এই সিরিজের সব খেলা।

চেন্নাইয়ে প্রথম টেস্ট ৫ ফেব্রুয়ারি। প্রথম টেস্টে আম্পায়ার হিসেবে থাকবেন নিতিন মেনন এবং অনিল চৌধুরী। টেস্ট আম্পায়ারিংয়ে এটিই হবে অনিলের অভিষেক ম্যাচ। অন্যদিকে আইসিসি এলিট প্যানেলের একমাত্র ভারতীয় আম্পায়ার নিতিন মেননের ক্যারিয়ারের চতুর্থ টেস্ট হবে এটি। তৃতীয় আম্পায়ারের ভূমিকায় থাকবেন সি শামসুদ্দিন।

দ্বিতীয় টেস্টে নিতিন মেননের সঙ্গে থাকবেন ভিরেন্দর শর্মা। গত বছরেই আম্পায়ারিংয়ে অভিষেক হয়েছে শর্মার। মাত্র দুইটি ওয়ানডে এবং একটি টি-২০ ম্যাচ পরিচালনা করার অভিজ্ঞতা হয়েছে তার। দ্বিতীয় টেস্টে তৃতীয় আম্পায়ার হবেন অনিল। তৃতীয় ও চতুর্থ টেস্টে কারা আম্পায়ার থাকবেন তা এখনো প্রকাশিত হয়নি।

যদিও এ নিয়মের ব্যতিক্রম দেখা যাবে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচের টেস্ট সিরিজে। এলিট প্যানেলে স্বাগতিক বাংলাদেশের কোনো আম্পায়ার না থাকায় ম্যাচ পরিচালনার জন্য উড়িয়ে আনা হয়েছে ইংল্যান্ডের রিচার্ড ইলিংওর্থকে। ২৪ জানুয়ারি চট্টগ্রাম পৌঁছেছেন তিনি।

Development by: webnewsdesign.com