ব্রেকিং

x

‘মনোযোগ বাংলাদেশ সিরিজে, চুক্তি ঝামেলায় নয়’

শনিবার, ২২ মে ২০২১ | ৬:৪৬ অপরাহ্ণ |

‘মনোযোগ বাংলাদেশ সিরিজে, চুক্তি ঝামেলায় নয়’
ছবি: সংগৃহীত

বোর্ডের সঙ্গে চলছে কেন্দ্রীয় চুক্তি নিয়ে ঝামেলা। বাংলাদেশের বিপক্ষে মাঠের লড়াইয়ে শ্রীলঙ্কা দলের ওপর যা বিরূপ প্রভাব ফেলতে পারে। তবে দলটির নতুন ওয়ানডে অধিনায়ক কুসল পেরেরা বললেন, আপাতত এসব নিয়ে ভাবছেন না তারা। এখন স্রেফ সিরিজে মনোযোগ তাদের।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের ঝামেলা মূলত প্রস্তাবিত কেন্দ্রীয় চুক্তির শর্ত নিয়ে। ২০১৯ সাল থেকে পারফরম্যান্স, ফিটনেস, নেতৃত্বগুণ, পেশাদারিত্ব, ভবিষ্যৎ সম্ভাবনা ও মানিয়ে নেওয়ার ক্ষমতার ওপর ভিত্তি করে পয়েন্ট দিয়ে নতুন করে চুক্তির ক্যাটাগরি সাজিয়েছে তারা।

চারটি ক্যাটাগরির ১২টি ভাগে রাখা হয়েছে মোট ২৪ জনকে, যেখানে গতবার এসএলসির চুক্তিবদ্ধ ক্রিকেটার ছিল ৩২ জন। প্রস্তাবিত নতুন চুক্তিতে সর্বনিম্ন ভিত্তি পারিশ্রমিক ধরা হয়েছে ২৫ হাজার মার্কিন ডলার, সর্বোচ্চ ১ লাখ।

চুক্তির এই ধরন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ২৪ জন ক্রিকেটারের সবাই। ক্যাটাগরিগুলোতে স্বচ্ছতার অভাব রয়েছে বলে অভিযোগও করেন তারা। তাই ‘অন্যায্য’ এই চুক্তিপত্রে স্বাক্ষর করতে রাজি নন কেউ।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন শনিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কুসল জানান, কিছুটা উদ্বিগ্ন তারাও। তবে সব কিছুর দ্রুত সমাধানের আশায় আছেন সবাই।

“যেহেতু এই মুহূর্তে আমাদের লক্ষ্য (বাংলাদেশ) সিরিজে, তাই বোর্ডের সঙ্গে চলমান চুক্তির ঝামেলা নিয়ে আমরা খুব বেশি ভাবতে চাই না। হ্যাঁ, এটা আমাদের সবার জন্যই উদ্বেগের, তবে আশা করছি এটা শিগগিরই সমাধান হয়ে যাবে।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। একই মাঠে পরের দুই ম্যাচ আগামী মঙ্গল ও শুক্রবার। সব গুলো ম্যাচই দিবা-রাত্রির।

Development by: webnewsdesign.com