ব্রেকিং

x

মাছের গাড়িতে ইয়াবা পরিবহন, আটক ২

বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | ৬:৫১ অপরাহ্ণ |

মাছের গাড়িতে ইয়াবা পরিবহন, আটক ২
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরের কর্ণফুলী এলাকায় অভিযান চালিয়ে দুই কোটি টাকা মূল্যের ৪০ হাজার পিস ইয়াবা জব্দসহ দুজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

কঠোর লকডাউনের মধ্যেও জরুরি পরিষেবার আওতায় কাভার্ডভ্যানে মাছ পরিবহনের আড়ালে ইয়াবা পাচার করছিলেন তারা। আটকরা হলেন- চালক মো. জাহাঙ্গীর (২২), ও হেলপার মো. আজিজুল হক (২৫)। তারা কক্সবাজারের বাসিন্দা।

বৃহস্পতিবার (৮ জুলাই) ভোর সাড়ে ছয়টার দিকে কর্ণফুলী থানার দক্ষিণ শিকলবাহা ক্রসিং এলাকা থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, মাদক কারবারিরা কাভার্ডভ্যানে মাছ পরিবহনের আড়ালে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে ঢাকার দিকে আসছেন। এ পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভোর সাড়ে ছয়টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের দক্ষিণ শিকলবাহা ক্রসিং এলাকায় একটি চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করা হয়।

এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামানোর সংকেত দেওয়া হয়। কাভার্ডভ্যানটি চেকপোস্টের সামনে থামলে চালক ও হেলপার দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের আটক করেন। পরে কাভার্ডভ্যানটি (চট্ট মেট্টো-ট-১১-৪৩৭১) তল্লাশি করে ড্রাইভিং সিটের নিচে লুকানো অবস্থায় ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, কক্সবাজার থেকে তারা ইয়াবা সংগ্রহ করতেন। লকডাউনের মধ্যে জরুরি পরিষেবার আওতায় কাভার্ডভ্যানে মাছ ও খাদ্যদ্রব্য পরিবহনের আড়ালে সেই ইয়াবা ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করতেন। জব্দ করা ইয়াবার আনুমানিক মূল্য দুই কোটি টাকা। কাভার্ডভ্যানটিও জব্দ করা হয়েছে। আটকদের চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।

Development by: webnewsdesign.com