ব্রেকিং

x

মিস ওয়ার্ল্ড ২০২১ পোল্যান্ডের ক্যারোলিনা বিলাওস্কা

বৃহস্পতিবার, ১৭ মার্চ ২০২২ | ১২:২৮ অপরাহ্ণ |

মিস ওয়ার্ল্ড ২০২১ পোল্যান্ডের ক্যারোলিনা বিলাওস্কা
সংগৃহীত ছবি

করোনা মহামারির কারণে এক বছর পিছিয়ে যাওয়া মিস ওয়ার্ল্ড ২০২১ প্রতিযোগিতার বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে। এ আসরে সেরার মুকুট জিতে নিয়েছেন পোল্যান্ডের ক্যারোলিনা বিলাওস্কা।

বুধবার (১৬ মার্চ) ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকোর স্যান হুয়ানের কোকা–কোলা মিউজিক হলে বসে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৭০তম আসর।

মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, মেক্সিকো ও উত্তর আয়ারল্যান্ডকে হারিয়ে সৌন্দর্য ও প্রতিভার জেরে বিশ্ব সুন্দরীর খেতাব ছিনিয়ে নিয়েছেন ক্যারোলিনা। অনুষ্ঠানের শেষে তার মাথায় মুকুট পরিয়ে দেন ২০১৯ সালের মিস ওয়ার্ল্ড জ্যামাইকার টনি অ্যান সিং।

প্রথম স্থানে পোল্যান্ডের সুন্দরী থাকলেও দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার বাসিন্দা শ্রী সাইনি। তৃতীয় স্থানে রয়েছেন পশ্চিম আফ্রিকার আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস।

বর্তমানে ক্যারোলিনা ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে পড়াশোনা করছেন। ভবিষ্যতে তিনি পিএইচডি করতে চান।

পড়াশোনার পাশাপাশি মডেল হিসেবেও তিনি নিজের কাজ চালিয়ে যেতে চান। ভবিষ্যতে টিভি সঞ্চালক ও মোটিভেশনাল স্পিকার হওয়ার স্বপ্ন দেখেন তিনি।

ক্যারোলিনা বহু বছর ধরেই একটি স্বেচ্ছাসেবী কাজের সঙ্গে যুক্ত। সংকটে থাকা গৃহহীন মানুষদের সাহায্যের পাশাপাশি তাদের সমস্যা সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং সামাজিক বর্জনের বিরুদ্ধে লড়াই করে চলে তাঁর বিউটি উইথ এ পারপাস প্রোজেক্ট ‘জুপা না পিট্রিনি’।

প্রতি রোববার ক্যারোলিনা গরম খাবার, স্যান্ডউইচ, খাবারের প্যাকেজ, গরম পানীয় নিয়ে প্রায় ৩০০ জন গৃহহীনের পাশে দাঁড়ান। শুধু তাই নয়, প্রয়োজনে তাদের জন্য চিকিৎসার ব্যবস্থা করেন।

করোনাকালেও তার মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া বন্ধ হয়নি। গৃহহীনদের জন্য কোভিড টিকাকেন্দ্রের ব্যবস্থা করেছিলেন তিনি।

Development by: webnewsdesign.com