ব্রেকিং

x

মুজিব চিরন্তন মঞ্চে আজ তুরঙ্গমীর ‘অদম্য’

শনিবার, ২০ মার্চ ২০২১ | ৬:৩৫ অপরাহ্ণ |

মুজিব চিরন্তন মঞ্চে আজ তুরঙ্গমীর ‘অদম্য’
সংগৃহীত ছবি

প্রথমবারের মতো ড্যান্স ডকুমেন্টারি উপস্থাপন করতে যাচ্ছে তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটার। এর নাম রাখা হয়েছে ‘অদম্য’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে এটি পরিবেশন করা হবে। আজ সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশি সব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে এই আয়োজন।

‘অদম্য’র ধারণা, স্ক্রিপ্ট, কোরিওগ্রাফি ও পরিচালনায় পূজা সেনগুপ্ত। তিনি বলেন, ‘মুজিব চিরন্তন মঞ্চে নাচের সুযোগ পাওয়ায় আমরা আনন্দিত। কয়েকদিন ধরে মহড়া করেছি আমরা। অদম্য নিয়ে অনেক খেটেছি। দর্শকদের ভালো লাগলে আমাদের পরিশ্রম সার্থক হবে।’

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের অংশ হিসেবে জাতীয় প্যারেড গ্রাউন্ডে চলছে ১০ দিনের অনুষ্ঠান ‘মুজিব চিরন্তন’। গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিনে শুরু হয়ে এ অনুষ্ঠান চলবে ২৬ মার্চ স্বাধীনতা দিবস পর্যন্ত। এ অনুষ্ঠানে প্রতিদিন সন্ধ্যায় থাকে সাংস্কৃতিক পরিবেশনা। আজ চতুর্থ দিনের বিষয়বস্তু ‘তারুণ্যের আলোকশিখা’।

এদিন বিকেল ৫টা ১৫ মিনিটে শুরু হয়ে মূল অনুষ্ঠান চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সাড়ে ৬টায় সাংস্কৃতিক পর্বে আজ থাকবে বন্ধুরাষ্ট্র জাপানের পরিবেশনা। এ ছাড়া বিষয়বস্তু ওপর ভিত্তি করে অ্যানিমেশন ভিডিও, সমসাময়িক শিল্পীরা পরিবেশন করবেন বঙ্গবন্ধুর পছন্দের গান, দুই প্রজন্মের শিল্পীদের অংশগ্রহণে থাকবে সম্মিলিত মিশ্রসংগীত।

এবারের থিমগুলো হলো প্রথম দিন (১৭ মার্চ) ‘ভেঙেছে দুয়ার সেজেছো জ্যোতির্ময়’, ১৮ মার্চ ‘মহাকালের তর্জনী’, ১৯ মার্চ ‘যতকাল রবে পদ্মা যমুনা’, ২০ মার্চ ‘তারুণ্যের আলোক শিখা’, ২১ মার্চ ‘ধ্বংসস্তূপে জীবনের গান’, ২২ মার্চ ‘বাংলার মাটি আমার মাটি’, ২৩ মার্চ, ‘নারী মুক্তি, সাম্য ও স্বাধীনতা’, ২৪ মার্চ ‘শান্তি মুক্তি ও মানবতার অগ্রদূত’, ২৫ মার্চ ‘গণহত্যার কালরাত্রি ও আলোকের অভিযাত্রা’, এবং ২৬ মার্চ ‘স্বাধীনতার ৫০ বছর ও অগ্রগতির সুবর্ণরেখা’।

Development by: webnewsdesign.com