ব্রেকিং

x

মুমিনুলকে নেতৃত্বের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বলেছে বিসিবি

সোমবার, ৩০ মে ২০২২ | ৭:০৩ অপরাহ্ণ |

মুমিনুলকে নেতৃত্বের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বলেছে বিসিবি
সংগৃহীত ছবি

টেস্ট নেতৃত্ব চালিয়ে যাবেন নাকি ব্যাটিংয়ে মনোযোগ দেবেন বিষয়টি নিয়ে মুমিনুল হককে সিদ্ধান্ত নিতে বলেছে বিসিবি। বোর্ড কর্তাদের মতে, নেতৃত্ব চাপ মনে হলে খোলামেলা তা বলা উচিত মুমিনুলের। সিদ্ধান্ত এখনও বিসিবি তার ওপরই রেখেছে।

মুমিনুল হক বছর শুরু করেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৮ রানের ইনিংস খেলে। এরপর সর্বশেষ সাত ইনিংসে তিনি মাত্র ২৪ রান করেছেন। চারে নেমে তার ব্যাটিং ব্যর্থতায় সর্বশেষ দুই সিরিজে দল ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে।

টেস্টে মুমিনুলের নেতৃত্বের চেয়ে দলের তার ব্যাটিং বেশি দরকার বলে মন্তব্য করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও তার সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেছেন। বোর্ড তার নেতৃত্বের ব্যাপারে সামনেও আলাপ করবে বলে জানিয়েছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেছেন, ‘নেতৃত্ব তো অবশ্যই অতিরিক্ত একটা চাপ। রান না পেলে অন্যদের থেকে সহায়তা পাওয়ার ব্যাপারে অধিনায়কের ভয়ে থাকতে হয়। চাপ আরও বেড়ে যায়। নিজের ভালোর জন্য তার এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত।’

তিনি জানান, বিসিবি সভাপতির সঙ্গে বসেছিল মুমিনুল। আলাপ এখনও শেষ হয়নি। পাপন দেশে ফিরলে তিনি মুমিনুলের সঙ্গে আবার বসবেন বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে। সংবাদ মাধ্যম ক্রিকবাজ দাবি করেছে, ওই সফরে টেস্ট অধিনায়ক হিসেবে মুমিনুলই থাকছেন। তবে তিনি যদি চাপ মনে হওয়ায় নেতৃত্ব চালিয়ে যেতে না চান তবে পরবর্তী সিরিজে নতুন কাউকে নেতৃত্ব দেওয়ার কথা ভাববে বোর্ড।

Development by: webnewsdesign.com