ব্রেকিং

x

মৌলভীবাজারে ক্ষেমসহস্র গ্রামের মখলিছ মিয়ার বখাটে ছেলে মাসুম মিয়ার হামলায় কলেজ ছাত্রী গুরুতর আহত

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ২:২৩ পূর্বাহ্ণ |

মৌলভীবাজারে ক্ষেমসহস্র গ্রামের মখলিছ মিয়ার বখাটে ছেলে মাসুম মিয়ার হামলায় কলেজ ছাত্রী গুরুতর আহত

মৌলভীবাজারের রাজনগর উপজেলার সদর ইউনিয়নের চৌধুরী বাজার এলাকায় শনিবার (৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে বখাটেদের ছুরিকাঘাতে কলেজ ছাত্রী সুমী রাণী দেব (১৮) গুরুতর আহত হয়েছেন ।  এ ঘটনায় পুলিশ মাসুম মিয়া (২০) নামে এক বখাটেকে আটক করেছে। গুরুতর আহত ওই ছাত্রীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার উত্তরভাগ ইউনিয়নের ছোয়াবআলী বাজার এলাকার সন্তোষ দেবের মেয়ে সুমী রাণী দেব (১৮) একই উপজেলার সদর ইউনিয়নের ক্ষেমসহস্র গ্রামের মামার বাড়িতে থেকে লেখাপড়া করছে। সে রাজনগর সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। গত কয়েক মাস ধরে উপজেলার ক্ষেমসহস্র গ্রামের মখলিছ মিয়ার ছেলে মাসুম মিয়া তাকে কলেজে যাওয়া-আসার পথে উত্যক্ত করে আসছিল। এ ঘটনায় একাধিকবার ছেলেটির পরিবারকে জানায় মেয়েটির পরিবারের সদস্যরা । তবুও তার বখাটেপনা থামছিল না।

গত ২৩ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে এইচএসসি প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা দেয়ার জন্য দুই বান্ধবীসহ বাড়ি থেকে বের হয়ে ক্ষেমসহস্র ক্যানেলের ব্রিজের পাশে গেলে বখাটে মাছুম মিয়া তাকে কু-প্রস্তাব দেয়। এতে সে রাজি না হলে তার সাথে ধস্তাধস্তি শুরু করে। বান্ধবী ও উপস্থিত লোকদের তাৎক্ষণিক সহযোগীয় কোনভাবে সেখান থেকে  পালিয়ে এসে রক্ষা পায় সুমী রাণী দেব। এ ঘটনার পর মেয়েটি রাজনগর থানায় লিখিত অভিযোগ দিলে রাজনগর থানায় মামলা (নং ২০; তাং-২৫/০৪/২০১৯) রেকর্ড করা হয়। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। ওই ঘটনার পর থেকে ওই বখাটে মাসুম পলাতক ছিল।

জানাযায়, ঘটনার দিন গত শনিবার (৯ নভেম্বর) দুপুরে  সুমি কলেজে প্রাইভেট পড়া শেষে বাড়ি ফেরার পথে চৌধুরীবাজার এলাকার মৃত কুটি মিয়ার বাড়ির পাশে গেলে মাসুম মিয়াসহ ওৎ পেতে থাকা কয়েকজন সুমী রাণী দেবের উপর হামলা চালায়। এসময় ধারালো ছুরি দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর আহত করা হয়। সুমীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে বখাটে মাসুম মিয়াকে ঘটনাস্থল থেকে আটক করে রাজনগর থানা পুলিশের হাতে তুলে দেয়। আহত সুমীকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন । এরই মধ্যে  সচেতন মহলের অনেকেই বলছেন , এই মুহুর্তে মেধাবী ও অসহায় সুমীর উন্নত চিকিৎসা ব্যাবস্থা একান্ত প্রয়োজন।

এ ব্যাপারে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিম বলেন, ওই বখাটে মাসুমের বিরুদ্ধে মেয়েটির দায়ের করা একটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। ছেলেটি পলাতক ছিল। মাসুম মিয়া শনিবার দুপুরে মেয়েটিকে ছুরিকাঘাত করেছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় জনতার সহযোগিতায় তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

 

Development by: webnewsdesign.com