ব্রেকিং

x

ছাত্রছাত্রীদের লেখাড়ায় মনোনিবেশ রাখতে শিক্ষক ম্যানেজিং কমিটির বিভিন্ন কর্মকান্ড

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ | ১১:৩৪ অপরাহ্ণ | 43 বার

ছাত্রছাত্রীদের লেখাড়ায় মনোনিবেশ রাখতে শিক্ষক ম্যানেজিং কমিটির বিভিন্ন কর্মকান্ড
ছবি: প্রতিনিধি

করেনার কারণে বিদ্যালয় বন্ধ থাকায় এবং ছাত্রছাত্রীদের লেখাড়ায় মনোনিবেশ রাখতে মৌলভীবাজারের শ্রীমঙ্গল মাহমুদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার খোজ নেয়া, ২য় ধাপে প্রশ্ন বিতরণ উত্তর পত্র সংগ্রহ ও মাক্স বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে সবুজবাগ, রুপসপুর ও বালুচর এলাকায় এ কার্যক্রমে অংশনেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বিকুল চক্রবর্তী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমা সরকার, সহকারী শিক্ষক মুজিবুল হক, শাহনাজ পারভীন, রুনা বেগম, প্রীতি রাণী পাল ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য অরুণ মালাকার ও দিবা রানী দাশ।

করোনার কারণে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষক ও অভিবাকরা বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে আগষ্ট মাসে দেয়া প্রশ্নের উত্তরপত্র সংগ্রহ ও সেপ্টেম্বরের প্রশ্নপত্র বিতরণ করেন।

এ সময় বিদ্যালয় ম্যানিজিং কমিটির সভাপতি বিকুল চক্রবর্তী শিক্ষার্থী ও অভিবাকদের মধ্যে মাক্স বিতরণ করেন এবং শিক্ষার্থীরা যেন বাড়িতে নিয়মিত লেখাপড়া করেন এ বিষয়ে অভিবাবকদের সজাগ থাকার আহবান জানান। একই সাথে বাড়িতে লেখা পড়া করার সময় শিক্ষার্থী কোন কিছু না বুঝলে ফোন করে জেনে নেয়ার জন্য শিক্ষক ও শিক্ষিকাদের মোবাইল নাম্বারও দিয়ে আসেন।

এ ছাড়াও প্রতি সাপ্তাহে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষার্থী ও অভিবাবকের সাথে তাদের লেখাপড়ার বিষয় নিয়ে ফোন করেন বলে জানান, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুজিবুর হক। তিনি জানান, তাদের বিদ্যালয়টি পড়েছে হাওর পাড়ে ও পিছিয়ে পড়া এলাকায়। এমনিতেই এই এলাকা শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে রয়েছে।

তাই বিদ্যালয়ের সভাপতিকে নিয়ে কোন শিক্ষার্থী যেন ঝড়ে না পড়ে তাই তারা এ কার্যক্রম পরিচালনা করছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমা সরকার জানান, উপজেলা শিক্ষা অফিসের পরামর্শে তারা সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। অংশ নিচ্ছেন বিভিন্ন জুম মিটিংএ। পালন করছেন রাষ্টীয় দিবসাদিও।

Development by: webnewsdesign.com