ব্রেকিং

x

যুক্তরাষ্ট্রের চিকিৎসা সামগ্রীর দ্বিতীয় চালান ঢাকায়

বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ | ৬:৪৯ অপরাহ্ণ |

যুক্তরাষ্ট্রের চিকিৎসা সামগ্রীর দ্বিতীয় চালান ঢাকায়
ছবি: সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের (অ্যামচেম) দেওয়া জরুরি চিকিৎসা সামগ্রীর দ্বিতীয় চালান ঢাকায় এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) ঢাকার মার্কিন দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়।

মার্কিন দূতাবাস জানায়, ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল ও প্রোজেক্ট সিইউআরই’র কাছ থেকে অনুদান হিসেবে করোনা চিকিৎসায় ব্যবহৃত সরঞ্জামের দ্বিতীয় চালান ঢাকায় এসে পৌঁছেছে। মার্কিন দূতাবাসের শার্জে দ্য’ফেয়ার জোঅ্যান ওয়াগনার ও ইউএসএআইডির ভারপ্রাপ্ত মিশন ডিরেক্টর মিলান পাভলোভিক এসব জরুরি চিকিৎসা সামগ্রী বিমানবন্দরে গ্রহণ করেন।

চিকিৎসা সামগ্রীগুলোর মধ্যে রয়েছে- ৬০টি অক্সিজেন কনসেন্ট্রেটর ও ৪৩ হাজার কেএন৯৫ মাস্ক।

দূতাবাস জানায়, সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা ও করোনা রোগীদের জন্য আরও কার্যকর অক্সিজেন চিকিৎসা দিতে এসব উপকরণ বিভিন্ন মেডিকেল কলেজে বিতরণ করা হবে।

অন্যদিকে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ভেরিফায়েড টুইট অ্যাকাউন্টে চিকিৎসা সামগ্রী ঢাকায় পৌঁছানোর তথ্য জানিয়ে বলা হয়, আমরা সবাই মিলে একসঙ্গে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করব।

এর আগে, মঙ্গলবার (২৭ জুলাই) ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের পাঠানো জরুরি চিকিৎসা সামগ্রীর প্রথম চালান ঢাকায় এসে পৌঁছায়। ওই চালানে ৬০টি অক্সিজেন কনসেনট্রেটর ও ভ্যারিয়েবেল পজিটিভ এয়ার প্রেসার (ভিপিএপি) ইউনিটসহ অন্যান্য অক্সিজেন সরবরাহ ও যন্ত্রের খুচরা যন্ত্রাংশ সরবরাহ করা হয়েছে। এছাড়া আছে দেশের বিভিন্ন মেডিকেল কলেজে করোনা আক্রান্তদের সহায়তার জন্য কেএন৯৫ ও এন৯৫ মাস্কসহ ৪৫ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পাঠায়।

Development by: webnewsdesign.com