ব্রেকিং

x

যুক্তরাষ্ট্রে প্রথম ভ্যাকসিন পেলেন নার্স

মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০ | ৩:৫৬ অপরাহ্ণ |

যুক্তরাষ্ট্রে প্রথম ভ্যাকসিন পেলেন নার্স
সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে প্রথম করোনার ভ্যাকসিন নিয়েছেন হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) নার্স সান্ড্রা লিন্ডসে। স্থানীয় সময় সোমবার সকাল ৯টা ২০ মিনিটে সরাসরি প্রচারিত এক ভিডিও ইভেন্টে ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন তিনি। মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন’র প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সান্ড্রা লিন্ডসে নিউ ইয়র্কের কুইন্সে লং আইল্যান্ড জুইশ মেডিকেল সেন্টারের আইসিইউ নার্স। যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের (এফডিএ) অনুমোদনের পর দেশটিতে প্রথম ভ্যাকসিন নিলেন তিনি। ভ্যাকসিন নেওয়ার পরই হাততালি দেন লিন্ডসে।

নর্থওয়েল হেলথের কর্মচারী স্বাস্থ্যসেবার কর্পোরেট ডিরেক্টর ডা. মিশেল চেস্টার তার শরীরে ভ্যাকসিনের শট প্রয়োগ করেন। লিন্ডসে গণমাধ্যমকে বলেছেন, ‘এই ভ্যাকসিন নেওয়াটা অন্য কোনো ভ্যাকসিন নেওয়ার থেকে আলাদা কিছু মনে হয়নি।’ অন্যদেরও ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে অনুপ্রাণিত করতে চান তিনি।

ভ্যাকসিনটি নিরাপদ দাবি করেন ওই নার্স। সিএনএনকে তিনি বলেছেন, ‘আমি বিজ্ঞানের ওপর আস্থা রাখি। আমার পেশা গভীরভাবে বিজ্ঞানের সঙ্গে জড়িত। আমি এই মহামারি শেষ করার যুদ্ধের অংশ হতে চাই। আমি মানুষকে এমন কিছু করতে বলি না, যা আমি নিজেই করবো না।’

ভ্যাকসিন নেওয়ার কয়েক মিনিট পরই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়ে। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো টুইটারে ভ্যাকসিন দেওয়ার ছবি প্রকাশ করেছেন।

এ ছাড়াও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটে বলেছেন, ‘প্রথম ভ্যাকসিন দেওয়া হয়েছে। অভিনন্দন যুক্তরাষ্ট্র! অভিনন্দন বিশ্ব।’ ফাইজার ও বায়োএনটেকের তৈরি করোনা ভ্যাকসিন অনুমোদনের পর যুক্তরাষ্ট্রে গতকাল থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে।

Development by: webnewsdesign.com