ব্রেকিং

x

রমনার বটমূলে বর্ষবরণ উৎসব শুরু

বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০২২ | ১০:২৫ পূর্বাহ্ণ |

রমনার বটমূলে বর্ষবরণ উৎসব শুরু
ফাইল ছবি

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বৈশাখী আয়োজনের মাধ্যমে পুরনো বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে বরণ করে নেওয়া হয়। করোনা মহামারির কারণে গত দুই বছর বন্ধ থাকার পর এবার রমনার বটমূলে শুরু হয়েছে বর্ষবরণ উৎসব।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল ৬টার পর যন্ত্রবাদন দিয়ে এবারের অনুষ্ঠান শুরু হয়। এরপর সম্মিলিত কণ্ঠে ছায়ানটের শিল্পীরা রবীন্দ্রসংগীত ‘মন, জাগ মঙ্গললোকে’ গানের মধ্য দিয়ে নতুন বঙ্গাব্দ ১৪২৯ -কে স্বাগত জানান।

ছায়ানটের ৮৫ জন শিল্পী বর্ষবরণ উৎসবে অংশ নেন। এ সময় মঞ্চের সামনে বসে শত শত মানুষ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানে পঞ্চকবির গান, লোকগান, ব্রতচারীদের গান ইত্যাদি গাওয়া হয়।

এবারের বর্ষবরণে গেটের সংখ্যা আটটি। এরমধ্যে প্রবেশপথ তিনটি। তা হলো- অরুনোদয়, রমনা রেস্তোরাঁ, অস্তাচল। বের হওয়ার পথ দুটি যথাক্রমে বৈশাখী ও উত্তরায়ন। একইসঙ্গে প্রবেশ এবং বের হওয়ার পথ তিনটি যথাক্রমে শ্যামলিমা, স্টার গেট এবং নতুন গেট।

এছাড়া আগত দর্শনার্থীদের জন্য রয়েছে জরুরি চিকিৎসা সেবা, নারী/সিনিয়র সিটিজেন/শিশুদের জন্য রয়েছে বিশ্রামাগার। তবে রমজান মাস হওয়ায় এবার থাকছে না কোনো খাবারের দোকান।

বর্ষবরণ উৎসব ঘিরে এবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে তাই রমনাসহ পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। পুলিশ, র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকেও নিয়োজিত আছে নিরাপত্তা কর্মীরা।

Development by: webnewsdesign.com