ব্রেকিং

x

রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত ড্রাগন সোয়েটারের

বুধবার, ২৩ মে ২০১৮ | ১২:৩৩ অপরাহ্ণ |

রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৮৮ কোটি ১৬ লাখ ৬৬ হাজার টাকা উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড। গতকাল কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং ৩:২ অনুপাতে রাইট শেয়ার ইস্যু করবে। অর্থাৎ ৩টি সাধারণ শেয়ারের বিপরীতে ২টা রাইটের জন্য আবেদন করা যাবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা।  রাইট ইস্যুর মাধ্যমে কোম্পানিটি ৮৮ কোটি ১৬ লাখ ৬৬ হাজার ৬৬৬ টাকা উত্তোলন করবে।
রাইট শেয়ার ইস্যু করার মাধ্যমে কোম্পানিটি তার পরিশোধিত মূলধন বৃদ্ধি করবে। পাশাপাশি কোম্পানির চলমান প্রকল্পটির সম্প্রসারণ করবে।
এ জন্য কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২ জুলাই অনুষ্ঠিত হবে। ইজিএমে সাধারণ শেয়ারহোল্ডারের অনুমোদনের পর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করবে কোম্পানিটি। নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমোদন পর রাইট শেয়ার ইস্যু করতে পারবে কোম্পানিটি।
কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধন রয়েছে ১৩২ কোটি ২৫ লাখ টাকা। এ ক্যাটাগরির কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০১৬ সালে। কোম্পানির মোট শেয়ার রয়েছে ১৩ কোটি ২২ লাখ ৫০ হাজার।
এর মধ্যে উদ্যোক্তা পরিচালকের কাছে রয়েছে ৩৭.৮৪ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৪.১৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩৭.৯৭ শতাংশ শেয়ার।
কোম্পানির তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৮) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৬ টাকা। এর আগের বছর একই সময়ে যা ছিল ০.১৬ টাকা। আর ৯ মাসে (জুলাই,১৭-মার্চ,১৮) ইপিএস হয়েছে ১.৭৫ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.০৪ টাকা। আর ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৬২ টাকা।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com