ব্রেকিং

x

রাসেল দম্পতিকে ইভ্যালির লকারের পাসওয়ার্ড দেওয়ার নির্দেশ

মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ | ৯:০৩ অপরাহ্ণ |

রাসেল দম্পতিকে ইভ্যালির লকারের পাসওয়ার্ড দেওয়ার নির্দেশ
ফাইল ছবি

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিয়েছিলেন হাইকোর্ট। ওই বোর্ডের দাবি অনুযায়ী ইভ্যালির গুরুত্বপূর্ণ নথি একটি লকারে রাখা আছে। সেই লকার খুলতে লাগবে পাসওয়ার্ড। কিন্তু ওই পাসওয়ার্ড ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের কাছে রয়েছে।

তাই বোর্ডের আবেদনের পরিপ্রেক্ষিতে ইভ্যালির লকার খুলতে কারাগার থেকে পাসওয়ার্ড দিতে রাসেল ও তার স্ত্রীর প্রতি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে প্রতিষ্ঠানটির স্থানীয় সার্ভারের তথ্য উদ্ধারে আদালত নিযুক্ত পরিচালনা পর্ষদকে সহযোগিতা করতে সিআইডির ফরেনসিক বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে। কারা কর্তৃপক্ষকে এ বিষয়ে সহযোগিতা করতে বলা হয়েছে।

ইভ্যালি অবসায়ন চেয়ে ফরহাদ হোসেনের করা আবেদনে পক্ষভুক্ত হতে ৩০ জন ইভ্যালি গ্রাহকের করা আবেদন খারিজ করে মঙ্গলবার (২৩ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক (কোম্পানি কোর্ট) বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ এম মাছুম ও ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসেন। বাণিজ্য মন্ত্রণালয়, রেজিস্টার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও প্রতিযোগিতা কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী তাপস কান্তি বল। আদালতে বোর্ডের পক্ষে শুনানি করেন আইনজীবী মোরশেদ আহমেদ খান।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসেন।

তিনি জানান, কারাগারে থাকা মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে ইভ্যালির ধানমন্ডির অফিসের লকারগুলোর ‘কম্বিনেশন নম্বর’ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এজন্য আদালতের নিযুক্ত ইভ্যালির নতুন ব্যবস্থাপনা পরিচালক বা তার মনোনীত প্রতিনিধিকে কারাগারে এই দম্পতির সঙ্গে দেখা করার ব্যবস্থা করতে আইজি প্রিজনকে নির্দেশ দেওয়া হয়েছে।

Development by: webnewsdesign.com