ব্রেকিং

x

রোববার থেকে স্পট মার্কেটে যাচ্ছে ৩ কোম্পানি

বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ৮:০৩ অপরাহ্ণ |

রোববার থেকে স্পট মার্কেটে যাচ্ছে ৩ কোম্পানি

আগামী রোববার ও সেমবার স্পট ও ব্লক মার্কেটে শেয়ার লেনদেন হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পাািন। এগুলো হলো- এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স এবং ইস্টার্ন ইন্স্যুরেন্স। রেকর্ড ডেটের কারণে আগামী মঙ্গলবার এসব কোম্পানির লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ফিনিক্স ইন্স্যুরেন্স : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়াগকারীদের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৬ টাকা। আগের বছর একই সময়ে ছিল ২.৪৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪২.৩৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৪৮ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৭ জুন, দুপুর সাড়ে ১২টায় আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়াগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.৭৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৭৪ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৪ জুন, সকাল ১১টায় আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩.৩৩ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪০.৭৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.১০ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৫ জুলাই, সকাল ১১টায় ঢাকা স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com