ব্রেকিং

x

শপথ নেওয়ার একদিন পরই নিপুণের জয় স্থগিত

মঙ্গলবার, ০৮ ফেব্রুয়ারি ২০২২ | ৭:৫০ অপরাহ্ণ |

শপথ নেওয়ার একদিন পরই নিপুণের জয় স্থগিত
ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়িকা নিপুণ আক্তার শপথ নেওয়ার একদিন পরই তাকে জয়ী ঘোষণা করার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

সোমবার (০৭ ফেব্রুয়ারি) চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

জায়েদ খানের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

এর আগে রোববার (০৬ ফেব্রুয়ারি) বিকেলে ইলিয়াস-নিপুণের নেতৃত্বে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে নতুন কমিটির একাংশ শপথ গ্রহণ করে। পরে ইলিয়াস-নিপুণ শিল্পী সমিতির কার্যালয়ে গিয়ে নিজ নিজ পদের চেয়ারে বসেন। তাদের ফুল দিয়ে বরণ করে নেন শিল্পী সমিতির সদস্যরা।

এর আগে ইলিয়াস কাঞ্চনকে শপথ পাঠ করান বিদায়ী কমিটির সভাপতি মিশা সওদাগর। এরপর নিয়ম অনুযায়ী নিপুণসহ সমিতির অন্যান্য নির্বাচিত নেতাদের শপথ বাক্য পাঠ করান ইলিয়াস কাঞ্চন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে জায়েদের কাছে ১৩ ভোটে হেরে যান নিপুণ। কিন্তু নির্বাচনের ফল মেনে নেননি এই নায়িকা।

পরে তিনি জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ বেশ কয়েকটি অভিযোগ করেন। পাশাপাশি কার্যকরী পরিষদ সদস্য পদে নির্বাচিত চুন্নুর বিরুদ্ধেও নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তোলেন।

বিষয়টি সুরাহা করতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর নির্দেশ দেয় নির্বাচনের আপিল বোর্ডকে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে এক বৈঠক শেষে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান জায়েদের প্রার্থিতা বাতিল করে এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিপুণকে জয়ী ঘোষণা করেন।

জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে আবেদন করলে সোমবার হাইকোর্ট এই সিদ্ধান্ত স্থগিত করে জায়েদ খানের জয় বহাল রাখেন।

Development by: webnewsdesign.com