ব্রেকিং

x

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন শিক্ষামন্ত্রী

বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২ | ৮:৫৫ অপরাহ্ণ |

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ক্যাম্পাসে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন আন্দোলনরত শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন।

তিনি বলেন, ‘সন্ধ্যায় ড. জাফর ইকবাল স্যারের সঙ্গে আমাদের কথা হয়েছে। উনি নিশ্চিত করেছেন আগামীকাল (শুক্রবার) আমাদের সঙ্গে আলোচনা করতে ক্যাম্পাসে আসবেন শিক্ষামন্ত্রী’।

শাহরিয়ার বলেন, ‘কোথায় আলোচনা হবে সে বিষয়ে আমাদের মতামত জানতে চেয়েছেন শিক্ষামন্ত্রী। আমরা নিজেরা সিদ্ধান্ত নিয়ে কোথায় আলোচনা হবে তা জানিয়ে দেব। তবে অবশ্যই ক্যাম্পাসে উনার সঙ্গে কথা বলতে চাই আমরা’।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি একটি হলের প্রভোস্টকে কেন্দ্র করে শিক্ষার্থীদের আন্দোলনের শুরু। ওই দিন রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন এ হলের ছাত্রীরা। পরে ১৫ জানুয়ারি সন্ধ্যায় ছাত্রলীগের কর্মীরা ছাত্রীদের আন্দোলনে হামলা চালালে পরের দিন হামলার প্রতিবাদ ও একই দাবিতে আন্দোলন চালিয়ে যান শিক্ষার্থীরা।

ওই দিন বিকেলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে উপাচার্যকে অবরুদ্ধ করেন। তখন শিক্ষার্থীদের ওপর লাঠিপেটা, শটগান, গুলি ও সাউন্ড গ্রেনেড ছোড়ে পুলিশ। ওই দিন রাতে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস ও হল বন্ধ করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর থেকেই উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা।

Development by: webnewsdesign.com