ব্রেকিং

x

শ্রীমঙ্গলের চা শ্রমিক শিলা গোয়ালার হাতে শ্রেষ্ঠ জননী জয়িতা পুরস্কার,

বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০ | ১১:১১ পূর্বাহ্ণ |

শ্রীমঙ্গলের চা শ্রমিক শিলা গোয়ালার হাতে শ্রেষ্ঠ জননী জয়িতা পুরস্কার,
ছবি: প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের চা শ্রমিক শিলা গোয়ালা ৬ সন্তানকে উচ্চশিক্ষা দেয়ায় শ্রীমঙ্গল উপজেলার শ্রেষ্ঠ জননী হিসেবে জয়িতা পুরস্কার পেয়েছেন

বুধবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা কনফারেন্স হলে রোকেয়া দিবসে তাকে উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ সফল জননী হিসেবে এ পুরস্কার দেওয়া হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আক্তারের সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে রোকেয়া দিবসের এ অনুষ্ঠানে তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রবীণ চিকিৎসক শ্রীমঙ্গল উপজেলা বিএমএর সভাপতি ডা. হরিপদ রায়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল থানা পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির এবং শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী।
এ অনুষ্ঠানে ইউনিয়ন পর্যায়ে আরও তিনজন নারীকে জয়িতা পুরস্কার দেওয়া হয়।

তারা হলেন, সফল জননী হিসেবে রাবিয়া খাতুন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনের জন্য সাফিয়া বেগম এবং নির্যাতনোত্তর সাফল্য অর্জনের জন্য সালমা বেগম ইউনিয়ন পর্যায়ে এ পুরষ্কার পান।

শ্রীমঙ্গল রাজঘাট চা বাগানের চা শ্রমিক শিলা গোয়ালার লেখাপড়া না শিখতে পারলেও তার ছয় সন্তানকে উচ্চশিক্ষিত করেছেন। পরিশ্রম করে জয় করেছেন দারিদ্র্যও।

তার বড় মেয়ে লিপি গোয়ালা সিলেটের এমসি কলেজ থেকে উদ্ভিদ বিজ্ঞানে স্নাতক (সম্মান) সম্পন্ন করেছেন; দ্বিতীয় সন্তান বাক্ প্রতিবন্ধী জয় গোয়ালা শ্রীমঙ্গল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যিমিক পাশ করে স্নাতক তৃতীয় বর্ষ পর্যন্ত পড়েছেন; তৃতীয় সন্তান মনি গোয়ালা মৌলভীবাজার সরকারি কলেজ থেকে বাংলায় এমএ করেছেন; চতুর্থ সন্তান রুপু গোয়ালা ঢাকার এক বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি করেছেন; পঞ্চম সন্তান পিন্টু গোয়ালা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে লোক প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র এবং ষষ্ঠ সন্তান শ্রাবণী গোয়ালা শ্রীমঙ্গল সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করে চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর ওইমেন্স-এ পড়ছেন।

Development by: webnewsdesign.com