ব্রেকিং

x

শ্রীমঙ্গলে স্থাপিত হলো সিলেট বিভাগের প্রথম টেস্টটিউব বেবি সেন্টার,

রবিবার, ২০ ডিসেম্বর ২০২০ | ১:৪৮ অপরাহ্ণ |

শ্রীমঙ্গলে স্থাপিত হলো সিলেট বিভাগের প্রথম টেস্টটিউব বেবি সেন্টার,
সংগৃহীত ছবি

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে স্থাপিত হলো বন্ধ্যাত্ব রোগে সিলেট বিভাগের প্রথম টেস্টটিউব বেবি সেন্টার। উপজেলার কলেজ রোডে এটি স্থাপন করেছে দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সিলিং সেন্টার।

স্পেশালাইজড হসপিটাল দীপশিখা ইনফার্টিলিটি কেয়ার এন্ড কাউন্সিলিং সেন্টারের কনফারেন্স হলে শনিবার (১৯ ডিসেম্বর) বেলা ২টায় সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক দীপশিখা ধর।
এ সময় প্রতিষ্ঠানটির স্বপ্নদ্রষ্টা গাইনি বিশেষজ্ঞ কনসালটেন্ট ডা. নিবাস চন্দ্র পাল জানান, এটি সিলেট বিভাগের প্রথম এবং একমাত্র বন্ধ্যাত্ব চিকিৎসার প্রতিষ্ঠান। সন্তানহীন মা-বাবাদের মুখে হাসি ফোটানোর জন্য তিনি এ টেস্টটিউব বেবি সেন্টার প্রতিষ্ঠা করেছেন।
প্রতিষ্ঠানটি সিলেট বা অন্য কোনো বড় শহরে না করে শ্রীমঙ্গলে করার কারণ হিসেবে তিনি জানান, এটি পর্যটন শহর। এখানে এ পদ্ধতি গ্রহণ করে যেমন চিকিৎসাসেবা নেওয়া যাবে, তেমনি পর্যটন নগরীর সৌন্দর্যও উপভোগ করা যাবে।
তিনি জানান, যারা বন্ধ্যাত্ব রোগের শিকার হয়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যান, তারা এখন থেকে দীপশিখা ইনফার্টিলিটি সেন্টারে আধুনিক চিকিৎসা গ্রহণ করতে পারবেন। দীর্ঘদিন চিকিৎসাসেবায় সংযুক্ত থেকে দেশের জন্য কিছু করার মনোভাব নিয়ে তিনি এটি গড়ে তুলেছেন যাতে মানুষ হাতের কাছেই আন্তর্জাতিক মানের সেবা পেতে পারে।
সংবাদ সম্মেলন শেষে গণমাধ্যমকর্মীদের এ পদ্ধতি সম্পর্কে অবহিত করেন ডা. নিবাস চন্দ্র পাল। এ সময় উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি এডভোকেট এ এস এম আজাদুর রহমান, প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক দীপশিখা ধর, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, অধ্যাপক অবিনাশ আচার্য্য ও মেডিকেল স্টুডেন্ট দৈপারনী পাল, উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি সাংবাদিক শামীম আক্তার হোসেন, সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, মাই টিভি’র জেলা প্রতিনিধি সঞ্জয় কুমার দে, আরটিভি ও আমাদের সময়ের প্রতিনিধি চৌধুরী ভাস্কর হোম,শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও অর্থকাল পত্রিকার শ্রীমঙ্গল উপজেলা প্রতিনিধি কাউছার আহমেদ রিয়ন, এস কে দাশ সুমন, সাজন আহমেদ রানা, নান্টু রায়, শিমুল তরফদার, হৃদয় দাশ শুভ, রুপম আচার্য, কে এস এম আরিফুল ইসলাম, আল ইব্রাহিমসহ উপজেলা প্রেসক্লাবের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

Development by: webnewsdesign.com