ব্রেকিং

x

শ্রীলঙ্কা সিরিজে খেলবেন না দুই প্রোটিয়া ক্রিকেটার

বুধবার, ২৩ ডিসেম্বর ২০২০ | ১২:৪৪ অপরাহ্ণ |

শ্রীলঙ্কা সিরিজে খেলবেন না দুই প্রোটিয়া ক্রিকেটার
সংগৃহীত ছবি

করোনাভাইরাসের ভয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার বাঁহাতি পেসার বিউরান হেন্ডরিকস ও ডানহাতি ব্যাটসম্যান কেগান পিটারসেন। দুজনের কেউই সিরিজের জন্য করা বায়ো সিকিউর বাবলে প্রবেশ করেননি।

যার ফলে দক্ষিণ আফ্রিকার ১৯ জনের স্কোয়াড এখন হয়ে গেল ১৭ জনের। এ দুজনের বদলে নতুন কাউকে স্কোয়াডে ডাকেনি ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে দুজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলেই হেন্ডরিকস ও পিটারসেন নিজেদের নাম প্রত্যাহার করেছে বলে ধারণা করা হচ্ছে।

তবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনও কারণ খোলাসা করা হয়নি। এমনকি কোন দুজন করোনা আক্রান্ত হয়েছেন, সেটিও জানানো হয়নি। স্কোয়াডে বাকি ১৭ জন সদস্যের সবাই তিনবারই করোনা নেগেটিভ হয়েছেন। যার সুবাদে তাদের নিয়েই বায়ো সিকিউর বাবল তৈরি করা হয়েছে।

লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের এ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে শনিবার (২৬ ডিসেম্বর)। এই বক্সিং ডে টেস্টকে সামনে রেখে বুধবার থেকেই শুরু হচ্ছে প্রোটিয়াদের অনুশীলন। বায়ো বাবলের অংশ হওয়ায় তারা স্বাভাবিকভাবেই সবকিছু করতে পারবে। তবে একই জায়গায় থাকা শ্রীলঙ্কার ক্রিকেটারদের কাছাকাছি যেতে পারবে না।

ইংল্যান্ড সফরে গিয়েও শেষপর্যন্ত ওয়ানডে না খেলেই ফেরত আসতে হওয়ায় এবার শ্রীলঙ্কার বিপক্ষে আরও কঠোর হয়েছে সিএসএ। সবশেষ সফরে খেলোয়াড়দের গলফ খেলাসহ বেশ ছাড় দেয়া হয়েছিল। তবে এবার থাকতে হবে পুরোপুরি নিয়মের মধ্যে। যাতে ইংল্যান্ড সফরের ভাগ্য এবারও বরণ করতে না হয়।

দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত স্কোয়াড
কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, রসি ফন ডার ডুসেন, এনরিচ নর্টজে, গ্লেনটন স্টারম্যান, সারেল এরউই, উইয়ান মাল্ডার, কাইল ভেরিয়েন, মিগেল প্রিটোরিয়াস, ডোয়াইন প্রিটোরিয়াস, লুথো সিপামলা এবং রায়নার্দ ফন টন্ডার।

Development by: webnewsdesign.com