ব্রেকিং

x

সপ্তাহজুড়ে কমেছে ডিএসই‘র পিই রেশিও

শনিবার, ২৬ মে ২০১৮ | ১:৩২ অপরাহ্ণ |

সপ্তাহজুড়ে কমেছে ডিএসই‘র পিই রেশিও

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক ব্যবধানে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আগের সপ্তাহের তুলনায় ডিএসইতে পিই রেশিও কমেছে ০.৮১ শতাংশ। ফলে আগের তুলনায় বিনিয়োগকারীদের বিনিয়োগে ঝুঁকির মাত্রা কিছুটা কমেছে বলে অভিমত পুঁজিবাজার সংশ্লিষ্টদের।
জানা যায়, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৪ দশমিক ৭৩ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৪ দশমিক ৮৫ পয়েন্ট। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও কমেছে দশমিক ০.১২ পয়েন্ট বা ০ দশমিক ৮১ শতাংশ।
বিশ্লেষণে দেখা গেছে, সপ্তাহশেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.৩ পয়েন্টে, সিমেন্ট খাতের ৪৫.২ পয়েন্টে, সিরামিক খাতের ১৯.৫ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৮.৩ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৮.২ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১২.৫ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১১.৫ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ১৯.১ পয়েন্টে।
এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ৩৩.২ পয়েন্টে, বিবিধ খাতের ২৪.৩ পয়েন্টে, এনবিএফআই খাতে ১৫.৮ পয়েন্ট, কাগজ খাতের মাইনাস ৯.৯ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯.৬ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ৩০ পয়েন্টে, চামড়া খাতের ১৭.৬ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ২১.৭ পয়েন্টে, বস্ত্র খাতের ২০.৫ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২১.৭ পয়েন্টে অবস্থান করছে।

অর্থকাল২৪/এসএ/খান

Development by: webnewsdesign.com