ব্রেকিং

x

সাকিবকে ছাড়াই পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ

মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি ২০২১ | ১২:০২ অপরাহ্ণ | 13 বার

সাকিবকে ছাড়াই পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ
সংগৃহীত ছবি

‘যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে।’ রবীন্দ্রনাথ ঠাকুরের রচনা করা এই দেশাত্মবোধক গানটি শোনেননি এমন মানুষ এদেশে খুঁজে পাওয়া রীতিমতো দুষ্কর। সাকিব আল হাসানকে ডেকেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), অপেক্ষায় ছিল তার। তবে সে ডাকে সাড়া দেননি টাইগার অলরাউন্ডার। আসন্ন নিউজিল্যান্ড সফরে সাকিবকে ছাড়াই পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট। যে নেই, তাকে নিয়ে ভাবতে চান না বিসিবি পরিচালক জালাল ইউনুস।

বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। বাইশ গজে লাল-সবুজের প্রতিনিধিদের প্রাণও বলা হয় তাকে। দলের দুঃসময়ে যখন সাকিবের দিকে তাকিয়ে ছিল বিসিবি, তখনই নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তিনি। বলেছেন আগামী এপ্রিলে শ্রীলঙ্কা সফর পর্যন্ত তাকে জাতীয় দলের স্কোয়াডে বিবেচনা না করতে।

নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব। সিরিজ চলাকালীন শুরুতে কুঁচকি ও পরে ঊরুর চোটে পড়ে ছিটকে যান তিনি। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নেন সাকিব। এ পর্যন্ত সব ঠিকই ছিল, কষ্ট হলেও পারিবারিক কারণের জন্য তার ছুটি মঞ্জুর করে বিসিবি। তবে বিপত্তি বেঁধেছে সাকিবের শ্রীলঙ্কা সফরে না যাওয়া নিয়ে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) প্রাধান্য দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ খেলবেন না তিনি। এতে অন্তত দুটি বিদেশ সফর সাকিবকে ছাড়াই ভাবতে হচ্ছে বিসিবিকে। এজন্য তাকে ছাড়াই পরিকল্পনা শুরু করে দিয়েছে টাইগার টিম ম্যানেজমেন্ট। সাকিবকে ছাড়াই যে সামনে এগোতে হবে, এই ভাবনা শুরু হয়ে গেছে বোর্ডের।

মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, ‘সাকিব খেলবে না এটা আমরা আগেই জানতাম। সাকিব তো বলে দিয়েছে, সে এই (নিউজিল্যান্ড) সিরিজে থাকবে না। তাকে তো ইনক্লুড করে আমরা চিন্তাভাবনা করিনি। আমরা চিন্তাভাবনা করেছি সাকিবকে ছাড়াই।

সুতরাং সাকিবকে ছাড়াই আমাদের ভালো করতে হবে। সাকিব না থাকায় দলের শক্তি কিছুটা হয়তো কমে গেছে, কিন্তু আমরা এটা চিন্তা করছি না এই কারণে যে তাকে ছাড়াই আমাদের খেলতে হবে।’

Development by: webnewsdesign.com