ব্রেকিং

x

সিপিএল শেষে দেশে ফিরতে হবে না রশিদ-মুজিবদের

শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০ | ১২:১৪ অপরাহ্ণ | 55 বার

সিপিএল শেষে দেশে ফিরতে হবে না রশিদ-মুজিবদের

রোববার (৬ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে আফগানিস্তানের নিজস্ব শাপাগিজা টি-টোয়েন্টি লিগ। এ টুর্নামেন্টের জন্য প্রাথমিকভাবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে থাকা ছয় ক্রিকেটারকে দেশে ফেরার নির্দেশ দিয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তবে শেষপর্যন্ত এ সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে।

অর্থাৎ এখন পুরো সিপিএল খেলতে পারবেন আফগানিস্তানের খেলোয়াড়রা। এদের মধ্যে তিনজনকে আবার দেশেও ফিরতে হবে না। তারা হলেন রশিদ খান, মোহাম্মদ নাবী এবং মুজিব উর রহমান। তারা তিনজন সিপিএল খেলে সরাসরি উড়াল দেবেন আইপিএলের উদ্দেশ্যে।

চলতি সিপিএলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১০ সেপ্টেম্বর। এ টুর্নামেন্টে খেলছেন আফগানিস্তানের ছয় ক্রিকেটার রশিদ খান (বার্বাডোজ), মোহাম্মদ নাবী (সেইন্ট লুসিয়া), মুজিব উর রহমান (জ্যামাইকা), নাজিবউল্লাহ জাদরান (সেইন্ট লুসিয়া), জহির খান (সেইন্ট লুসিয়া) এবং নবীন উল হক (গায়ানা)।

এদের মধ্যে শুধু রশিদ খানের দল বার্বাডোজ বাদ পড়ে গেছে। এছাড়া বাকি পাঁচজনই খেলবে টুর্নামেন্টের সেরা চারে। তাই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের বিশেষ অনুরোধেই মূলত নিজেদের খেলোয়াড়দের পুরো টুর্নামেন্ট খেলার অনুমতি দিয়েছে আফগান ক্রিকেট বোর্ড।

সিপিএল শেষ করে আগামী ১২ সেপ্টেম্বর দেশে ফিরে শাপাগিজা লিগে যোগ দেবেন জহির, নাজিব ও নবী। অন্যদিকে দেশে না ফিরে আইপিএল খেলার উদ্দেশ্যে সরাসরি আরব আমিরাতে উড়াল দেবেন রশিদ, নাবী ও মুজিব। সেখানে ছয়দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন শেষ করেই মাঠে নামার অনুমতি পাবেন তারা।

Development by: webnewsdesign.com