ব্রেকিং

x

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

শনিবার, ০২ জুন ২০১৮ | ৯:০২ অপরাহ্ণ | 693 বার

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সঙ্গে লেনদেনও কমেছে। আলোচ্য সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৩.৯৩ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে ডিএসইতে মোট ২ হাজার ২৬৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়। এর আগের সপ্তাহে লেনদেন হয় ২ হাজার ৩৫৮ কোটি টাকার। সেই হিসাবে সমাপ্ত সপ্তাহে লেনদেন কমেছে ৯৩ কোটি টাকা বা ৩.৯৩ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮২ দশমিক ৮৮ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৬ দশমিক ৬৬ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯ দশমিক ৬৩ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৮৩ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে ১ দশমিক ৫৮ শতাংশ বা ৮৫.৮১ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৯৮ শতাংশ বা ৩৯ দশমিক ৮৮ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে ১ দশমিক ৭০ শতাংশ বা ২১.৩৯ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০২টি কোম্পানির। আর দর কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১০৬ কোটি ২০ লাখ টাকার শেয়ার। সার্বিক সূচক কমেছে ১ দশমিক ৪৩ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯২টি কোম্পানির। আর দর কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com