ব্রেকিং

x

সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাষ্ট এর পাঠাগার সম্প্রসারণ ও শিক্ষা উপকরণ বিতরণ

সোমবার, ২৮ জানুয়ারি ২০১৯ | ১:৫৯ অপরাহ্ণ | 1039 বার

সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাষ্ট এর পাঠাগার সম্প্রসারণ ও শিক্ষা উপকরণ বিতরণ
সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাষ্ট এর পাঠাগার সম্প্রসারণ ও শিক্ষা উপকরণ বিতরণ

২৮ জানুয়ারী দুপুর ১১টায় কমলগঞ্জ উপজেলার পতন উষা ইউ.পি’র আহমদ নগর দাখিল মাদ্রাসার ‘আলহাজ্ব সুফিয়া রহমান স্মৃতি পাঠাগার’ সম্প্রসারণ এর লক্ষ্যে ২য় বারের মত ‘সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাষ্ট’কর্তৃক ষ্টীলের বুক সেলফ ও কোরআন হাদিসের বইয়ের পাশাপাশি যুগোপযোগী বইসমগ্রী এবং মাদ্রাসা ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয় ।
পাঠাগার সম্প্রসারণ ও শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠানে মিজান আনসারীর সঞ্চালনায় ও আহমদ নগর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি বদরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থাটির প্রতিষ্ঠাতা জনাব সৈয়দ সোহেল আহমদ এর শশুড় মোঃ এস.আর. মশুদ আহমদ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উনার ভগ্নিপতি সাবেক ইউ.পি চেয়ারম্যান (নাজিরাবাদ ইউনিয়ন) সুলেমান আহমদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দরগাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রাক্তন শিক্ষক মতিউর রহমান চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন মাদ্রাসা ছাত্র রেদওয়ান আলম ও নাতে রাসুল পাঠ করেন মুফাচ্ছির আহমদ । প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ সোহেল আহমদের চাচাত্ব ভাই সাপ্তাহিক অর্থকাল জেলা প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমন এর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটির মূল কার্যক্রম শুরু হয় । আহমদ নগর দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আলম চৌধুরী উনার বক্তব্য এ ধরনের মহতি কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন ।এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাদ্রাসা শিক্ষক হাজী আব্দুর রহমান ও আবু বক্কর সিদ্দিক । উক্ত পাঠাগার সম্প্রসারণ ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে মাদ্রাসা ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
নিঃস্বার্থভাবে মহৎ কর্মের প্রয়াসে কমলগঞ্জ উপজেলার পতন উষা ইউ.পি তে গড়ে উঠা শিক্ষা ও সমাজ কল্যাণমূলক সংস্থা ‘আলহাজ্ব সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট’ । ২০০৪ সালে অনানুষ্ঠানিকভাবে আহমদ নগর দাখিল মাদ্রাসায় “আলহাজ্ব সুফিয়া রহমান স্মৃতি পাঠাগার “ নামে একটি পাঠাগার স্থাপনের মাধ্যমে যাত্রা শুরু করে । ২০১২ ইং থেকে নিয়মিত এলাকার দুস্থ ও অসহায় মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ,নগদ অর্থ প্রদান, ইফতার সামগ্রী বিতরণ, বন্যার্তদের পাশে দাঁড়ানোসহ শিক্ষা সহায়তা কার্যক্রম নিয়মিত পরিচালনা করে আসছে । এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এ বছরও পতন উষা ইউ.পি’র আহমদ নগর দাখিল মাদ্রাসায় ‘আলহাজ্ব সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট’ শিক্ষা সহায়ক হিসেবে উক্ত মাদ্রাসার একশ জন ছাত্র-ছাত্রী’র মধ্যে শিক্ষা উপকরণ প্রদান করে ।

IMG_20190128_123943628~2

 

শিক্ষা ও সমাজ কল্যাণমূলক এই সংস্থাটির প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী এইচ.এস.বি.সি ব্যাংক কর্মকর্তা জনাব সৈয়দ সোহেল আহমদ উক্ত এলাকারই দরগাহপুর গ্রামের প্রয়াত আলহাজ্ব সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমানের সুযোগ্য সন্তান। মূলত বাবা-মায়ের আত্মার মাগফেরাত ও এলাকার দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে প্রতি বছর ১লা জানুয়ারী বাবার মৃত্যু তারিখে সূদূর প্রবাসে থেকেও এককভাবে নিজ উদ্যেগে সংস্থাটির কার্যক্রম নিয়মিত পরিচালনা করে আসছেন । যদিও এ বছর একাদশ জাতীয় নিবচন ও অন্যান্য ব্যাক্তিগত সমস্যা জনিত কারণে কিছুটা বিলম্বে এই আয়োজন অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায় । পরিশেষে মাদ্রাসা ছাত্র-ছাত্রীদের নিয়ে মিলাদ-মাহফিল,দোয়া ও শিরণী বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়।

Development by: webnewsdesign.com