ব্রেকিং

x

হৈমন্তীর এখনো বিশ্বাসই হয় না

মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০ | ৩:৩৭ অপরাহ্ণ | 35 বার

হৈমন্তীর এখনো বিশ্বাসই হয় না
সংগৃহীত ছবি

১২ ডিসেম্বর মুক্তি পেয়েছে হৈমন্তীর গাওয়া ‘আকাশে মেঘ জমেছে’ গানটি। কবির বকুলের লেখা গানটির সুর করেছেন প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা। ধ্রুব মিউজিক স্টেশন থেকে ১০ ডিসেম্বর গানটি মুক্তির কথা থাকলেও এদিন মারা যান দেশের ঐতিহ্যবাহী ও বৃহৎ অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতার স্বত্বাধিকারী সেলিম খান। তাই এদিন আর গান প্রকাশ করা হয়নি।

রুনা লায়লার সুরে গান গাওয়ার অভিজ্ঞতা জানতে চাইলে হৈমন্তী বলেন, ‘আমার তো এখনো বিশ্বাস হয় না যে আমি রুনা লায়লার সুরে গান গেয়েছি। আর সেই গানটা মুক্তি পেয়েছে। আমাদের এখনো মেসেঞ্জারে কথা হয়। উনি আমাকে অনুপ্রেরণা দেন। এগিয়ে যাওয়ার সাহস দেন যে আমাকে দিয়ে হবে। আমি গান নিয়ে অনেক দূর যাব। এটা আমার জন্য অনেক বড় ব্যাপার।’

৯ ডিসেম্বর থেকে হৈমন্তী রক্ষিতের গলায় শোনা যাচ্ছে সাবিনা ইয়াসমিন ও রফিকুল আলমের গাওয়া জনপ্রিয় গান ‘তুমি আমার মনের মানুষ’। ‘স্বপ্নের পৃথিবী’ সিনেমায় এই গানের চিত্রায়নে দেখা গেছে সালমান শাহ আর শাবনূরকে। পুরোনো সেই নস্টালজিয়া নিয়ে নতুন করে হাজির হয়েছেন হৈমন্তী।

গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। সংগীত পরিচালনা করেছেন আলাউদ্দীন আলী। অনুপম মিউজিক থেকে প্রকাশিত হয়েছে গানটি। এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আরও কয়েকটি নতুন গান আসছে। এর কিছু নতুন, আর কিছু কভার সং। এ ছাড়া ‘আইপিডিসি আমাদের গান’ থেকেও চমক হিসেবে আসছে হৈমন্তীর গাওয়া একটি আঞ্চলিক গান।

হৈমন্তী রক্ষিতের গাওয়া ‘নেশা লাগিল রে’ গানটি মুক্তির এক মাসের মাথায় ইউটিউবে দেখা হয়েছে ১০ লাখের বেশিবার। এটি আরটিভি ফোক স্টেশনের দ্বিতীয় সিজনের প্রথম গান, যেটি পার করল এক মিলিয়নের মাইলফলক। গানটির নিচে মন্তব্যের ঘরে ভক্তরা জানিয়েছেন, গানটি শুনতে যেমন ভালো লেগেছে, হৈমন্তীকে পারফর্ম করতে ও দেখতেও ততটাই ভালো লেগেছে।

গানটি নিয়ে এই শিল্পীর কণ্ঠ আর গায়কির যখন প্রশংসা চলছে, তখন গানটি সম্পর্কে এই শিল্পী বললেন, ‘আমি কিন্তু ফোক ঘরানার গানের শিল্পী নই। সখের বশে সাহস করে গাওয়া। ভাবিনি, সবাই গানটাকে এতটা ভালোবাসবে। এত ভালো সাড়া পাব! ভক্তদের এই অনুপ্রেরণায় ভাবছি সামনে আরও ফোক গান করব।’ – প্রথম আলো

Development by: webnewsdesign.com