ব্রেকিং

x

করোনা প্রতিরোধে

হ্যান্ড স্যানিটাইজার নিয়ে নিম্নবিত্ত আয়ের মানুষের সেবায় গ্রীন ভয়েস

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০ | ১০:২৫ অপরাহ্ণ |

হ্যান্ড স্যানিটাইজার নিয়ে নিম্নবিত্ত আয়ের মানুষের সেবায় গ্রীন ভয়েস
ছবি- অনলাইন

করোনাভাইরাস পরিস্থিতিতে বাজারে হঠাৎ করে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারের সংকট দেখা দিয়েছে। সারাদেশের অনেক ফার্মেসি থেকে উধাও হয়ে গেছে হ্যান্ড স্যানিটাইজার। সংকটময় এই মূহুর্তে এগিয়ে এসেছে পরিবেশবাদী যুব সংগঠণ গ্রীন ভয়েস প্রয়োজনীয় সরঞ্জাম সংগ্রহ করে স্বেচ্ছাসেবীদের উদ্যোগে নিজেরাই তৈরি ও বিতরণ করছে হ্যান্ড স্যানিটাইজার।

গত শনিবার গ্রীন ভয়েস এর কেন্দ্রীয় অফিসে স্বেচ্ছাসেবকদের স্বেচ্ছাশ্রমে স্যানিটাইজার প্রস্তুত কর্মসূচি শুরু হয় । কর্মসূচির উদ্বোধন করেন গ্রীন ভয়েস এর উপদেষ্টা স্থপতি ইকবাল হাবীব। এসময় উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা প্রধান সমন্বয়ক আলমগীর কবির। আলমগীর কবির বলেন, হ্যান্ড স্যানিটাইজার তৈরির জন্য আমরা বিভিন্ন জায়গা থেকে প্রশিক্ষণ নিয়েছি এবং ভিডিও টিউটোরিয়াল দেখে এই কার্যক্রম শুরু করি।

এরপর প্রয়োজনীয় উপাদানসমূহ সংগ্রহ করে আমাদের গ্রীন ভয়েস এর স্বেচ্ছাসেবীদের সহায়তায় কাজ শুরু করা হয়। নিম্নবিত্ত-শ্রমিক-রিক্সাচালক-দিনমজুরদের মাঝে বিনামূল্যে বিতরনের জন্য গ্রীন ভয়েস-এর পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। দেশের সংকটময় মুহুর্তে দল-মত নির্বিশেষ সবাইকে এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি। এসময় তিনি সমাজের বিত্তবানদের প্রতি মানবতার সেবায় এগিয়ে আসার জন্য আহবান জানান।

সংশ্লিষ্টরা জানান, প্রাথমিকভাবে ১০০ মিলির ১০০০ হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। প্রয়োজনীয় সহায়তা এবং উপকরণ গুলো পেলে দুয়েকদিনের মাঝেই আরো এক হাজার তৈরি করা হবে। এ প্রক্রিয়া সম্পন্ন করতে গ্রীন ভয়েস এর সদস্যরা সার্বিকভাবে সহায়তা করেন। এ বিষয়ে স্থপতি ইকবাল হাবীব বলেন, গ্রীন ভয়েস তাদের একটা জায়গা থেকে কাজ শুরু করে দিয়েছে। একাজে দেশের সবাইকে এগিয়ে আসতে হবে। একা একটি সংগঠণের পক্ষ থেকে এতগুলো মানুষের চাহিদা পূরণ করা সম্ভব হবে না। তবে আমরা যতটুকু পারি ধীরে ধীরে এর এর ব্যাপ্তি বাড়ানোর চেষ্টা করবো।

Development by: webnewsdesign.com