ব্রেকিং

x

১২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সোমবার, ১৪ মে ২০১৮ | ১১:৫৩ অপরাহ্ণ | 1333 বার

১২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

অর্থকাল ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- যমুনা ব্যাংক, আইএফআইসি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, জিএসপি ফাইন্যান্স, রূপালী ব্যাংক, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি, সিঙ্গার বিডি, ইউসিবি এবং ইন্টারন্যাশনাল লিজিং।
যমুনা ব্যাংক : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত যমুনা ব্যাংক লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় বেড়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা ও এককভাবে ০.৬৩ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৩৯ টাকা ও এককভাবে ০.৩৪ টাকা।
এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৩৮ টাকা ঋণাতœক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫.২১ টাকা।
প্যারামাউন্ট ইন্স্যুরেন্স : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.১৮ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৩৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৯ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.৪৫ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত ছিলো ১৩.২১ টাকা।
সিটি জেনারেল ইন্স্যুরেন্স : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৪৯ টাকা।
এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.১৭ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.০৬ টাকা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত বীমা খাতের কোম্পানি সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৬৭ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১.০১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৩ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৪৯ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত ছিলো ২৩.৪৯ টাকা।

ইউসিবি : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় বেড়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা ও এককভাবে ০.২৯ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.১০ টাকা ও এককভাবে ০.০২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৮৮ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫.৮০ টাকা।
জিএসপি ফাইন্যান্স : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা (রিস্টেটেড)। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৫২ টাকা।
এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৮৩ টাকা ঋণাতœক (রিস্টেটেড)। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.৮৭ টাকা (রিস্টেটেড)।
রূপালী ব্যাংক : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত রূপালী ব্যাংক। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা ও এককভাবে ০.২২ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৩৮ টাকা ও এককভাবে ০.০৮ টাকা।
এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৩৯.৮২ টাকা ঋণাত্মক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৪.৪০ টাকা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৪৪ টাকা।
এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৩০ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৪৪ টাকা।

সিঙ্গার বিডি : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত সিঙ্গার বাংলাদেশ। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৬৪ টাকা ও এককভাবে ১.৩৪ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৯৯ টাকা ও এককভাবে ০.৯৯ টাকা।
এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১২.১৭ টাকা ঋণাত্মক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.৬০ টাকা।

ইন্টারন্যাশনাল লিজিং : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির লোকসান থেকে মুনাফায় ফিরেছে। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা ও এককভাবে ০.৭০ টাকা। এর আগের বছর একই সময় শেয়ার প্রতি সমন্বিত লোকসান ছিল ০.০৬ টাকা ও এককভাবে ০.১১ টাকা।
এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৩৩ টাকা ঋণাতœক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৮৭ টাকা।

আইএফআইসি ব্যাংক : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত আইএফআইসি। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা ও এককভাবে ০.২২ টাকা।
এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৩.৪১ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭৮ টাকা।

লংকাবাংলা : প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত লংকাবাংলা ফিন্যান্স। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা ও এককভাবে ০.২৮ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৬০ টাকা ও এককভাবে ০.২০ টাকা। সমন্বিত ইপিএস ৭৩ শতাংশ কমেছে।
এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১.২৮ টাকা ঋণাত্মক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৪৫ টাকা।

অর্থকাল /এসএ/খান

 

Development by: webnewsdesign.com