ব্রেকিং

x

১৬১ কোটি টাকারও বেশিতে বিসিবির সম্প্রচার স্বত্ব বিক্রি

মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ১০:৩১ পূর্বাহ্ণ |

১৬১ কোটি টাকারও বেশিতে বিসিবির সম্প্রচার স্বত্ব বিক্রি
ফাইল ছবি

চড়া মূল্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সম্প্রচার স্বত্ব বিক্রি হলো। আগামী আড়াই বছরের জন্য এই স্বত্ব কিনে নিয়েছে বাংলাদেশি মার্কেটিং এজেন্সি ব্যানটেক।

এ সময়কালে অফিসিয়াল ব্রডকাস্টার হিসেবে বিসিবিকে প্রায় ১৬১ কোটি ৭৩ লাখ টাকা পরিশোধ করবে প্রতিষ্ঠানটি। বিসিবির আগের দীর্ঘমেয়াদি চুক্তিটি ছিলো গাজী টিভির সঙ্গে ছয় বছরের।

সোমবার (১৭ মে) উন্মুক্ত নিলামে অংশ নিয়ে সম্প্রচার স্বত্ব কিনে নেয় ব্যানটেক। নিলামে ভিত্তিমূল্য থেকে কিছুটা বেশি ১৯.০৭ মিলিয়ন প্রস্তাব করে প্রতিষ্ঠানটি।

অন্য কেউ বিডে অংশ না নেয়ায় পরে এই মূল্যেই টাইগারদের টেলিভিশন সম্প্রচার স্বত্ব পেয়ে যায় তারা।

বিসিবি জানিয়েছে, তাদের প্রত্যাশা ছিল ১৫০ কোটি টাকার (১৯ মিলিয়ন ইউএস ডলার) মতো। ব্যানটেকের সঙ্গে চুক্তি সেই প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। তাই বোর্ড খুশিই আছে।

এ চুক্তির আওতায় আগামী আড়াই বছরে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ১০টি হোম সিরিজ সম্প্রচারের একমাত্র স্বত্ব থাকবে ব্যানটেকের। তবে তারা চাইলে যে কোনো টেলিভিশনের কাছে স্বত্ব বিক্রি করতে পারবে।

এর আগে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সম্প্রচার স্বত্বও কিনেছিল ব্যানটেক। পরে সেটা তারা বিক্রি করে টি-স্পোর্টস ও গাজী গ্রুপের কাছে। এবারও প্রতিষ্ঠানটি চড়া মূল্যেই টিভি স্বত্ব বিক্রি করবে বলে শোনা যাচ্ছে।

Development by: webnewsdesign.com