ব্রেকিং

x

১৭ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে সূচক

রবিবার, ০৩ জুন ২০১৮ | ৭:৪৭ অপরাহ্ণ |

১৭ মাসের মধ্যে সর্বনিম্ন অবস্থানে সূচক

আজ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স প্রায় ১৭ মাসের সর্বনিম্ন স্থানে অবস্থান করছে। এর আগে গত ১০ জানুয়ারি, ২০১৭ ডিএসইর ব্রড ইনডেক্স ৫২৭৭.৩৯২০৭ পায়েন্টে অবস্থান করছিলো। আজসপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে সূচকে মিশ্র প্রবণতা থাকলেও ২ ঘন্টা পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় দেশের উভয় বাজারের সূচক প্রায় ১৭ মাসের সর্বনিম্ন স্থানে অবস্থান করছে। আজ সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৫ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩১৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪২৫ কোটি ৪৯ লাখ ৮৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫১ পয়েন্ট কমে অবস্থান করে ৫৩৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১২৩৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৯৭৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৬১ কোটি ৮৮ লাখ ৫৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৬৩ কোটি ৬১ লাখ ৩০ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯১১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১৯ কোটি ৮৬ লাখ ৯৫ হাজার টাকা।

এদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স প্রায় ১৭ মাসের সর্বনিম্ন স্থানে অবস্থান করছে। এর আগে গত ১০ জানুয়ারি, ২০১৭ ডিএসইর ব্রড ইনডেক্স ৯৮৩৩.৮৮১৪ পায়েন্টে অবস্থান করছিলো।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com