ব্রেকিং

x

৪ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ৬:৫৭ অপরাহ্ণ |

৪ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ মিউচ্যুয়াল ফান্ড আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এগুলো হলো- এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, এআইবিএল ফার্স্ট ফান্ড এবং এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য  জানা গেছে।

এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড : এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ৩০ জুন ২০১৮ সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের ছয় মাসে ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) আগের বছর থেকে ১৮ শতাংশ কমেছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত ছয় মাসে ফান্ডটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইপিইউ হয়েছে ০.২২ টাকা। যা আগের বছর একই সময়ে হয়েছিল ০.২৭ টাকা। অর্থাৎ বছরের ব্যবধানে ফান্ডটির ইপিইউ ০.০৫ টাকা বা ১৮ শতাংশ কমেছে।
এদিকে চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.১৫ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ০.০৪ টাকা। অর্থাৎ বছরের ব্যবধানে ফান্ডটির ইপিইউ ০.১১ টাকা বা ২৭৫১ শতাংশ বেড়েছে।
৩০ জুন ২০১৮ পর্যন্ত ফান্ডটির বাজার দর দাঁড়িয়েছে ১১.১৪ টাকা।

এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান : এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৩০ জুন ২০১৮ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের ৯ মাসে ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) আগের বছর থেকে ৪ শতাংশ কমেছে। ২০১৭ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইপিইউ হয়েছে ০.২৫ টাকা। যা আগের বছর একই সময়ে হয়েছিল ০.২৬ টাকা। অর্থাৎ বছরের ব্যবধানে ফান্ডটির ইপিইউ ০.০১ টাকা বা ৪ শতাংশ কমেছে।
এদিকে চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে ফান্ডটির ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০.১৯ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ০.০৯ টাকা। অর্থাৎ বছরের ব্যবধানে ফান্ডটির ইপিইউ ০.১০ টাকা বা ১১১ শতাংশ বেড়েছে।
৩০ জুন ২০১৮ পর্যন্ত ফান্ডটির বাজার দর দাঁড়িয়েছে ১১.৩৩ টাকা।

এমবিএল ফার্স্ট ফান্ড : এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৩০ জুন ২০১৮ সমাপ্ত প্রথম প্রান্তিকের তিন মাসে ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) আগের বছর থেকে ২০০ শতাংশ বেড়েছে।
২০১৮ সালের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে ফান্ডটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইপিইউ হয়েছে ০.২১ টাকা। যা আগের বছর একই সময়ে হয়েছিল ০.০৭ টাকা। অর্থাৎ বছরের ব্যবধানে ফান্ডটির ইপিইউ ০.১৪ টাকা বা ২০০ শতাংশ বেড়েছে।
৩০ জুন ২০১৮ পর্যন্ত ফান্ডটির বাজার দর দাঁড়িয়েছে ১১.২৪ টাকা।

এআইবিএল ফার্স্ট ফান্ড : আগের বছরের তুলনায় ৩০ জুন ২০১৮ পর্যন্ত প্রথম প্রান্তিকে  ইউনিটপ্রতি আয় (ইপিইউ) বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ফান্ড খাতের এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের। ২০১৮ সালের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইপিইউ হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছর একই সময়ে হয়েছিল ০.০৫ টাকা। অর্থাৎ বছরের ব্যবধানে ফান্ডটির ইপিইউ ০.১১ টাকা বা ২২০ শতাংশ বেড়েছে।
৩০ জুন ২০১৮ পর্যন্ত ফান্ডটির বাজার দর দাঁড়িয়েছে ১০.৯৪ টাকা।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com