ব্রেকিং

x

৬ দিন বন্ধ থাকবে সাবমেরিন ক্যাবল সি-মি-উই-৪

রবিবার, ২২ জুলাই ২০১৮ | ৬:১৯ অপরাহ্ণ | 834 বার

৬ দিন বন্ধ থাকবে সাবমেরিন ক্যাবল সি-মি-উই-৪

দেশের প্রথম সাবমেরিন ক্যাবল (সি-মি-উই-৪) আগামী ২৫-৩০ জুলাই ৬ দিনের জন্য বন্ধ থাকবে। এ সময় বিকল্প ব্যবস্থা হিসেবে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল (সি-মি-ইউ-৫) সংযোগ প্রদান এবং সি-মি-উই-৪ বিকল্প রুটে সাময়কিভাবে কিছু সার্কিট চালু রাখার ব্যবস্থা করা হয়েছে। আর এ সময় ইন্টারনেট গ্রাহকগণ সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে ধীরগতি পেতে পারেন বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদশে সাবমরেনি ক্যাবল কোম্পানী লিমিটেড (বিএসসিসিএল) এতদ্বারা সংশ্লষ্টি সকলরে অবগতরি জন্য জানাচ্ছে যে, সি-মি-উই-৪ সাবমরেনি ক্যাবলের সিঙ্গাপুর প্রান্তে টুয়াস ল্যান্ডিং স্টেশনে হতে দ্বিতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ সম্ভাব্য ২৫-৩০ জুলাই, ২০১৮ তারিখ র্পযন্ত চলমান থাকবে। উক্ত সময়ে সি-মি-ইউ-৪ সাবমরেনি ক্যাবলরে মাধ্যমে কক্সবাজার হতে শুধুমাত্র টুয়াস ল্যান্ডিং স্টেশন (সিঙ্গাপুর) এ টার্মিনেটেড সকল সার্কিট সর্ম্পূণ বন্ধ থাকবে। তবে অপর সাবমরেনি ক্যাবল সি-মি-ইউ-৫ এ আপদকালীন সংযোগ প্রদান এবং সি-মি-ইউ-৪ এ বিকল্প রুটে সাময়কিভাবে কিছু সার্কিট চালু রাখার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য যে, ব্যবস্থাসমূহ গ্রহণ ছাড়াও সি-মি-ইউ-৫ সাবমরেনি ক্যাবল এবং আইটির সেবা চালু থাকায় আর্ন্তজাতিক ভয়েস এবং ডেটা ও ইন্টারনেট সার্ভিস উল্লেখ্যয়োগ্য কোন সমস্যা হবে না। সংশ্লিষ্ট সকল আইজিডাভলু, আইআইজি এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিএল র্কতৃপক্ষের সাথে যোগাযোগ রেখে আর্ন্তজাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে। তারপরও রক্ষণাবক্ষেণ কাজ চলাকালীন দিনগুলোতে ইন্টারনেট গ্রাহকগণ সাময়কিভাবে কিছু কিছূ ক্ষেত্রে ইন্টারনেটের সামান্য ধীরগতি বা এ ধরনেরে কছিু সমস্যার সম্মুখীন হতে পারনে।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com