ব্রেকিং

x

৬ বছর পর…

বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০২০ | ১:৫০ অপরাহ্ণ | 20 বার

৬ বছর পর…
সংগৃহীত ছবি

শাহরুখ খানের নায়িকা হিসেবেই বলিউডে অভিষেক হয়েছিল দীপিকা পাড়ুকোনের। ১৩ বছর আগে মুক্তি পেয়েছিল তার অভিনীত সিনেমা ‘ওম শান্তি ওম’। প্রথম ছবিতেই ডাবল রোলে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। দীপিকার সৌভাগ্য প্রথমবারেই বাজিমাত করতে পেরেছিলেন। ক্যারিয়ারের ১৩ বছরে বলিউড কিং শাহরুখ খানের সঙ্গে ৩টি ছবিতে পর্দাজুটি হওয়ার সুযোগ পেয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী।

‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’—তিনটি ছবি ছিল তিন ধরনের। প্রতিটিতেই নায়ক শাহরুখের সঙ্গে নায়িকা দীপিকার রসায়ন ছিল চমত্কার। দর্শক প্রতিবারই এই পর্দা জুটিকে সাদরে গ্রহণ করেছে। ফলে বলিউডের সফল পর্দাজুটি হিসেবে বিবেচিত হয়ে আসছেন তারা। ‘হ্যাপি নিউ ইয়ার’ এরপর শাহরুখ খানের সঙ্গে দীপিকাকে নতুন কোনো ছবিতে দেখছেন না দর্শক অনেকদিন ধরে। তবে দর্শক তাদেরকে রূপালি পর্দায় একসঙ্গে পর্দাজুটি হিসেবে দেখার জন্য প্রতীক্ষায় আছেন।

সবার সেই আগ্রহ ও প্রত্যাশা মেটাতে বলিউডের এই দুই সুপারস্টার আবার একসঙ্গে জুটি হয়ে আসছেন। বলিউডের বিখ্যাত ব্যানার ইয়াশ রাজ ফিল্মের নতুন সিনেমা ‘পাঠান’-এ প্রধান তারকা হিসেবে রয়েছেন শাহরুখ খান। তার ক্যারিয়ারের উন্নতি ও আকাশছোঁয়া সাফল্য অর্জনের পেছনে বিখ্যাত এই প্রযোজনা সংস্থাটির বিশেষ অবদান রয়েছে। ইয়াশ রাজ ফিল্মসের বহু ব্লকবাস্টার ছবির প্রধান তারকা শাহরুখ খান নিজেও তা অকপটে স্বীকার করেন। অনেকদিন পর এই ব্যানারের নতুন কোনো সিনেমায় অভিনয় করছেন বলিউড কিং। তাদের ‘পাঠান’ ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পর থেকে চারদিকে শাহরুখের নায়িকা কে হবেন— তা নিয়ে গুঞ্জন চলছিল।

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ‘পাঠান’ ছবিতে দীপিকা পাড়ুকোনের অভিনয়ের বিষয়টি পাকাপাকি হওয়ায় জনপ্রিয় এই পর্দাজুটির অগণিত ভক্ত অনুরাগীদের মধ্যে এক ধরনের উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে। এখন পুরোদমে চলছে নির্মাণাধীন ‘পাঠান’ ছবিটির শুটিং। যেখানে শাহরুখ খানের সঙ্গে দীপিকাও অংশ নিচ্ছেন। গত কয়েক বছরেও অন্যান্য অভিনেত্রীর সঙ্গে পর্দাজুটি হয়ে অভিনয় করলেও কিং খান প্রত্যাশিত সাফল্য পাননি বলা যায়। যে কারণে ‘পাঠান’ ছবিতে হারানো সাফল্য ফিরে পেতেই অনেকটা উদ্যোগী হয়ে দীপিকাকেই বেছে নিয়েছেন তিনি। তার জন্য পয়মন্ত নায়িকা হিসেবে গণ্য হয়ে আসছেন দীপিকা। এ বছরের শুরুর দিকে এসিড সন্ত্রাসের শিকার বিকৃত কুিসত ঝলসানো মুখের এক তরুণীরূপে দর্শকের সামনে উপস্থিত হয়েছিলেন দীপিকা ‘ছাপাক’ ছবিতে। এরপর বিখ্যাত ক্রিকেটার কপিল দেবের বায়োপিক ‘এইট্ট থ্রি’তে তাকে দেখা যাওয়ার কথা ছিল। যেখানে অভিনেতা স্বামী রণবীর সিংয়ের বিপরীতে অভিনয় করেছেন বলিউডের এই সুপারস্টার অভিনেত্রী।

করোনা মহামারির এই পরিস্থিতিতে ‘এইট্টি থ্রি’ ছবিটি মুক্তি পায়নি। বাক্সবন্দী হয়ে আছে। করোনাজনিত লকডাউনের সময় বাড়িতে দীর্ঘ কয়েক মাস কর্মহীন জীবন কাটানোর পর দীপিকা আবার অভিনয়ে ব্যস্ত হয়ে ওঠেছেন। এর মধ্যে তরুণ চিত্রনির্মাতা সাকুন বাত্রার নাম ঠিক না হওয়া একটি রোমান্টিক ছবির শুটিং শেষ করেছেন সম্প্রতি। হলিউডি ছবি ‘দ্য ইনটার্ন’র হিন্দি রিমেকে অভিনয় করবেন দীপিকা। ছবিটি প্রযোজনাও করবেন তিনি। হালে জনপ্রিয় কমেডি সিনেমা ‘হাউজফুল-ফাইভ’-এর কাস্টিং ঘোষণা করা হয়েছে। অনেকদিন পর আবার হাউজফুল-এ কাস্টিংয়ে ফিরে এসেছেন দীপিকা পাড়ুকোন। তাকে ‘হাউজফুল’- এর নতুন ছবিটিতে অন্যতম তারকা হিসেবে দেখতে পাবেন দর্শক।-ইত্তেফাক

Development by: webnewsdesign.com