ব্রেকিং

x

৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অবরোধ প্রত্যাহার

বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | ৬:৩১ অপরাহ্ণ |

৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অবরোধ প্রত্যাহার
ছবি: সংগৃহীত

বকেয়া বেতন–ভাতার দাবিতে অবরোধের সাত ঘণ্টা পর তা প্রত্যাহার করেছেন নারায়ণগঞ্জের ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকেরা। এর আগে জেলার সোনারগাঁ উপজেলার কাঁচপুরে শ্রমিকেরা ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। বেতন–ভাতার আশ্বাস পেয়ে শ্রমিকেরা অবরোধ প্রত্যাহার করেন।

বকেয়া বেতন–ভাতার দাবিতে শ্রমিকেরা আজ সকাল ৯টা থেকে কাঁচপুর সেতুর ঢালুতে প্রতিবন্ধক দিয়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখেন। দুটি মহাসড়ক ৭ ঘণ্টা অবরোধ করে রাখার কারণে দুই পাশে ২০ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। জরুরি প্রয়োজনে সড়কে বের হওয়া মানুষ, বিশেষ করে অ্যাম্বুলেন্সের রোগী ও পণ্যবাহী ট্রাকের চালকেরা দুর্ভোগে পড়েন। পরে বিকেল চারটার দিকে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে শ্রমিকেরা অবরোধ প্রত্যাহার করে নেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম ও সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান কাঁচপুর সেতুর ঢালুতে আন্দোলনরত ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকদের সঙ্গে কথা বলেন। তাঁরা শ্রমিকদের আশ্বস্ত করেন, যাবতীয় বকেয়া বেতন–ভাতা কয়েক দিনের মধ্যে পরিশোধ করার ব্যবস্থা নেওয়া হবে। প্রশাসনের পক্ষ থেকে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হয়েছে। প্রশাসনের এ আশ্বাসের পর বিকেল চারটায় শ্রমিকেরা অবরোধ তুলে নেন। পরে যানবাহন চলাচল শুরু হয়।

Development by: webnewsdesign.com