ব্রেকিং

x

৯৪ শতাংশ কমেছে এএফসি এ্যাগ্রোর মুনাফা

বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০ | ১১:০৬ পূর্বাহ্ণ | 42 বার

৯৪ শতাংশ কমেছে এএফসি এ্যাগ্রোর মুনাফা

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত এএফসি এ্যাগ্রোর মুনাফায় ধস নেমেছে। এক ধাক্কায় কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় ৯৪ শতাংশ কমে গেছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

 

কোম্পানিটির প্রকাশিত তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৯৪ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ৭৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মুনাফায় ধস নামায় ৯ মাসের (২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির

শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ২৩ পয়সা।

 

মুনাফায় ধস নামার পাশাপাশি কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৫৪ পয়সা, যা ২০১৯ সালের জুন শেষে ছিল ১৯ টাকা ২৯ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২ টাকা ২০ পয়সা, যা ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ পর্যন্ত সময়ে ছিল ৪ টাকা ৪ পয়সা।

Development by: webnewsdesign.com